মাদারীপুরের রাজৈরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলা ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের নারীসহ অন্তত ২৫ জন আহত হয়।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল ৬ টার দিকে উপজেলার পাইকপাড়া ইউনিয়নের নরের কান্দা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে মালেশিয়া প্রবাসী জাহিদুল মোল্লাকে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পাইকপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার কোহিনূর মোল্লা (পুনু) পক্ষের কুয়েত প্রবাসী হাবিবুর রহমান মোল্লার সঙ্গে স্থানীয় ইউপি চেয়ারম্যানের ভাই সেন্টু মোল্লা পক্ষের মাসুদ শেখের দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে সোমবার (২৮ আগস্ট) বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটে। পরে মালেশিয়া প্রবাসী জাহিদুল মোল্লা তার স্ত্রীকে নিয়ে কেনাকাটা শেষে ইজিবাইক যোগে বাড়ি ফেরার সময় মোড়ার বাজার স্থানে আসলে তাদের উপর হামলা চালিয়ে মারধর করে মাসুদের লোকজন। এসময় জাহিদুলকে উদ্ধার করে গুরুতর অবস্থায় প্রথমে রাজৈর হাসপাতালে ও পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরবর্তীতে মঙ্গলবার সকালে হাবিবুরের লোকজন মাসুদের বসতবাড়িতে পাল্টা হামলা চালিয়ে ভাংচুর করে। এ ঘটনায় উভয় পক্ষের নারীসহ অন্তত ২৫ জন আহত হয়।

আহত প্রবাসী জাহিদুল মোল্লার মেয়ে মিম আক্তার অভিযোগ করে বলেন, আমার এক চাচার সাথে তাদের জায়গা নিয়ে ঝামেলা চলতেছে। কিন্তু আমার বাবা কোন পক্ষে ছিল না। বিকেলে মারামারির কথাও জানতো না। বুধবার (৩০ আগস্ট) আমার বাবার ফ্লাইট। এজন্য মা’কে নিয়ে কেনাকাটা করতে ভাঙ্গা গিয়েছিল। ফেরার সময় সেন্টু মোল্লা, বেলায়েত শেখ, মাসুদ শেখসহ ১০/১৫ জন মিলে অন্যায়ভাবে আমার বাবা-মাকে মেরেছে। আমি এর বিচার চাই।

মাসুদ শেখের স্ত্রী লাভলী বেগম পাল্টা অভিযোগ করে বলেন, ওরা (হাবিবুর মোল্লার লোকজন) চেয়ারম্যানের বাড়ির পিছনে স্কুল মাঠে আমাদের চারজন লোককে মারধর করে। পরে দুই পক্ষের মধ্যে মিমাংসা করে দেয়া হয়। এরপরও সকালে তারা হঠাৎ আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে।

এ ব্যাপারে রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, এ ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/এম আই