টাঙ্গাইলের মির্জাপুরে শায়মা জুয়েলারী নামক একটি দোকান থেকে ৪৫ ভরি স্বর্ণালঙ্কার চুরির ঘটনা ঘটেছে। রোববার (২৭ আগস্ট) দিনগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর সকালেই মির্জাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই দোকানের মালিক দুলাল মিয়া।

সরেজমিন পরিদর্শন করে ও সিসি টিভি ফুটেজ থেকে দেখা যায়, উপজেলার পৌরসদরের কালীবাড়ি রোডে অবস্থিত মহামায়া মার্কেটের ওই দোকানে রাত সাড়ে তিনটার দিকে লুঙ্গি পরিহিত দুই চোর কেচি গেট ও শাটার ভাঙার চেষ্টা চালায়। ১০ মিনিটের মধ্যে গেটের গ্রিল বাঁকা করে একজন দোকানের ভিতরে ঢুকে যায়। পরে সে দোকানের চারটি সিসিটিভির মধ্যে একটি ভেঙ্গে ফেলে এবং তিনটি ক্যামেরা কাপড়-টিস্যু দিয়ে ঢেকে দোকানে থাকা ২২ ক্যারেটের আংটি, দুল, নাকফুল, ঝুমকাসহ ৪৫ ভরি স্বর্ণালঙ্কার চুরি করে। যার বর্তমান বাজার মূল্য ৪৪ লাখ টাকা।

ওই দোকানের দক্ষিণাংশে গিয়ে দেখা যায় মেইন গেটের পশ্চিম পাশে গ্রিল কাটা। স্থানীয়দের ধারণা গ্রিল কেটেই চোর চক্রের সদস্যরা ওই মার্কেটে প্রবেশ করে।

দোকানের মালিক দুলাল মিয়া জানান, সকাল সাড়ে ৬টার দিকে তার পাশের দোকানদার তাকে ফোনে জানায় তার দোকানের কেচি গেট ভাঙ্গা। পরে সে দোকানে এসে এলোমেলো দেখতে পেয়ে সিসি টিভির ফুটেজ চেক করে চুরির ব্যাপারে বিস্তারিত দেখেন। পরে সে মির্জাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন, মির্জাপুর থানা পুলিশ ও টাঙ্গাইল ডিবির (দক্ষিণ) সদস্যরা।

এসময় সিনিয়র সহকারী পুলিশ সুপার (মির্জাপুর-নাগরপুর) সার্কেল এসএম মনসুর মূসা, মির্জাপুর থানার ওসি মাসুদ করিম, টাঙ্গাইল ডিবির (দক্ষিণ) ওসি মো. হেলাল উদ্দিন পিপিএমসহ অন্যান্য পুলিশ-ডিবির সদস্যরা উপস্থিত ছিলেন।

মির্জাপুর থানার ওসি মাসুদ করিম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জড়িতদের আইনের আওতায় আনার জন্য সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।

বার্তাবাজার/এম আই