মাদারীপুরের রাজৈরে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগের দুই গ্রুপ।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় উপজেলা শ্রমিকলীগ কার্যালয় ও ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলাদাভাবে এ কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার সকাল ৮টায় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক (একাংশ) শাহাবুদ্দিন সাহা মিয়ার নেতৃত্বে উপজেলা শ্রমিকলীগ কার্যালয়ে পতাকা অর্ধনমিত করা হয়। পরে কার্যালয়ের সামনে থেকে একটি শোক র‍্যালী শুরু করে উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। র‍্যালীটি শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামী লীগের একাংশ, মুক্তিযোদ্ধা, পৌর আওয়ামী লীগের একাংশ, ছাত্রলীগের একাংশ, যুবলীগ, শ্রমিকলীগ, তাতীলীগ ও মহিলা যুবলীগ নেতৃবৃন্দরা।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সেকেন্দার আলী শেখের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সকাল ১১ টায় পতাকা অর্ধনমিত করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, পৌরসভা আওয়ামী লীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ব্যানারে একটি শোক র‍্যালী করে তারা। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা।

জানা যায়, মাদারীপুর-২ আসন (সদর ও রাজৈর) আওয়ামী লীগের দুটি গ্রুপ রয়েছে। এ দুগ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত নানান বিষয় নিয়ে কোন্দল চলে আসছে। এরমধ্যে একটি পক্ষ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দীন নাসিম সমর্থিত মাদারীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার অনুসারী। আরেকটি পক্ষ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের অনুসারী। বর্তমানে জেলা আওয়ামী লীগ সভাপতির পক্ষে রাজৈর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে আছেন ভারপ্রাপ্ত সভাপতি সেকেন্দার আলী শেখ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জমিরউদ্দীন খান।

অপরদিকে সংসদ সদস্যর পক্ষে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন শাহাবুদ্দিন সাহা মিয়া, যুগ্ম-আহবায়ক স্থানীয় সাংসদ প্রতিনিধি আ.ফ.ম ফুয়াদ, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন চৌধুরী ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা হাসান পল্লবী।

বার্তাবাজার/এম আই