সাবেক নৌবাহিনীর প্রধান ও মন্ত্রী রিয়াল এ্যাডমিরাল মরহুম মাহবুব আলী খানের ৩৯ তম মৃত্যু বার্ষিকী তে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কোরআন তেলাওয়াত, দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে মালয়েশিয়াস্থ মাহবুব আলী খান স্মৃতি সংসদ। গতকাল কুয়ালালামপুর বুকিতবিনতাং এ একটি বাংলাদেশি মসজিদে এ সভা অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়াস্থ মাহবুব আলী খানে স্মৃতি সংসদ এর আহবায়ক মাহবুব আলম শাহ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রফেসর ওয়াহিদুজ্জামান, মালয়েশিয়া বিএনপির সহ সভাপতি তালহা মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোহরাব ও কাজী সালাউদ্দিন।

এসময় মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় মালয়েশিয়ার কুয়ালালামপুরে দিনব্যাপী কোরআন খতম, বিশেষ মোনাজাত, মাদ্রাসা ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়, মাদ্রাসা ও এতিমখানা গুলি হচ্ছে, মাদ্রাসা দাতো কেরামাত কুয়ালালামপুর, মাদ্রাসা তাহফিজ আমপাংজায়া, আমপাং তাহফিজ আল – মুস্তাকিম রাওয়াং, মসজিদ টুংকু সিজান জয়নাল আবেদীন পুত্রাজায়া, সন্ধ্যায় মাগরিব ও এশার বাদ বুকিতবিনতাং এর মসজিদ আল -খায়ের এ মরহুমের বর্নাঢ্য জীবন নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, প্রচার সম্পাদক এসএম বশির আলম, মো. সোহরাব হোসেন, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর হাওলাদার, ইঞ্জিনিয়ার শাহজালাল, যুবদলের সহ সভাপতি মো. মঞ্জু খাঁ, সহ সাধারণ সম্পাদক মো. রমজান আলী। এসময় আরো উপস্থিত ছিলেন, নূর এ সিদ্দিকী সুমন, মো. মিন্টু, এম এম মোজাম্মেল হক প্রধান, মো. রিয়াজ, মো. কবির, মো. জসিম সহ শতাধিক প্রবাসী।

আলোচনা শেষে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

বার্তা বাজার/জে আই