নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক’র বিরুদ্ধে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন নিউজ পোর্টাল ও কয়েকটি দৈনিক পত্রিকায় মিথ্যাচার সংবাদ পরিবেশন করায় দুর্গাপুর প্রেসক্লাব নিন্দা ও এক প্রতিবাদ সভা করেছে। সোমবার দুপুরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার এর সঞ্চালনায়, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি মো. মোহন মিয়া, এস এম রফিকুল ইসলাম রফিক, সিনিয়র সাংবাদিক তোবারক হোসেন খোকন, সাংবাদিক ধনেশ পত্রনবীশ, ধ্রুব সরকার, এনসি সরকার, পল্টন হাজং, মাসুম বিল্লাহ, এইচ এম সাইদুল ইসলাম, কামরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, এস এম রফিকুল ইসলাম প্রায় তিনযুগ ধরে সুনামের সাথে এ পেশায় কর্মরত আছেন। তাঁকে নিয়ে মানহানিকর অপপ্রচার চালিয়ে সংবাদ পরিবেশন করা কোনো ভাবেই কাম্য নয়। বহিরাগত একটি চক্র সাংবাদিক পরিচয়ে দুর্গাপুর উপজেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে আসছে দীর্ঘদিন ধরে। গত ২ আগষ্ট ঐ চক্রের নামধারী দুইজন সাংবাদিক মোটরসাইকেলে দৈনিক ঢাকা প্রতিদিন স্টিকার লাগিয়ে চাঁদাবাজি করতে আসলে উপজেলা পরিষদের এক দপ্তর থেকে কৌশলে স্থানীয় সাংবাদিকদের অবহিত করেন। পরবর্তিতে স্থানীয় সাংবাদিক প্রতিনিধিগণ আব্দুল কুদ্দুস ও আলী ছোবান কে দুর্গাপুর প্রেসক্লাবে এনে এ ধরনের কাজ থেকে বিরত থেকে বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ জানানো হয়। মুলত: ঢাকা প্রতিদিনের কোন প্রতিনিধিই নয় ওনারা, সেইসাথে পত্রিকা কর্তৃপক্ষ ওনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন।

পরবর্তিতে ওই চক্রটি দুর্গাপুর থেকে ফিরে ক্ষিপ্ত হয়ে প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম রফিকুল ইসলাম এর নামে বিভিন্ন ধরনের অপপ্রচার দিয়ে সংবাদ পরিবেশন করলে প্রেসক্লাব নেতৃবৃন্দ ওই সংবাদের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানায়। সেইসাথে ওই চক্রকে সিনিয়র সাংবাদিক এস এম রফিকুল ইসলাম এর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার অনুরোধ জানান।

বার্তা বাজার/জে আই