মাদারীপুরের রাজৈরে ভূমি আত্মসাৎ ও হত্যা চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস মাতুব্বর। সোমবার (৩১ জুলাই) দুপুরে উপজেলার চর বদরপাশা গ্রামে প্রভাবশালী বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান হাওলাদারের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন করা হয়।

এসময় অভিযোগ করে বক্তারা বলেন, প্রভাবশালী আতিয়ার হাওলাদার জোরপূর্বক লাঠিয়াল বাহিনী দিয়ে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস মাতুব্বরের ভাই আবু বক্কর মাতুব্বরের ১২শতক জমি আদালতের রায়কে উপেক্ষা করে দখল করে রেখেছে। আমরা ওই জায়গায় দখলে গেলে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার পায়তারা করছে। ওই জায়গায় ঘর উঠাতে যাওয়ায় আমাদের বিভিন্ন হুমকি-ধামকি দিয়েছে। আমরা এ ঘটনার সঠিক বিচার চাই।

উপজেলার চর বদরপাশা গ্রামে দীর্ঘদিন যাবত ১২ শতক বাড়ির জায়গা নিয়ে দুই বীর মুক্তিযোদ্ধার পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। পাশাপাশি এই জায়গা দখলে রাখাকে কেন্দ্র করে মামলা পাল্টা মামলা চলে আসছে। আবু বক্কর মাতুব্বর এই ১২শতক জায়গা দখলে রাখার জন্য আদালতের রায় পেলেও প্রতিপক্ষ প্রভাবশালী বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান হাওলাদার আদালতের রায়কে উপেক্ষা করে ওই ১২শতক জায়গা নিজ দখলে রাখার জন্য মরিয়া হয়ে ওঠে এবং সামাজিক বিশৃংখলা সৃষ্টি করে। বিশৃংখলা সৃষ্টি ও মিথ্যা মামলা থেকে রেহাই পেতে ভুক্তভোগি আবু বক্কর মাতুব্বরের ভাই বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস মাতুব্বর এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস মাতুব্বর, আবু বক্কর মাতুব্বর, মোঃ হারুন মাতুব্বর, আবু তালেব মাতুব্বর, হায়দার আকন ও রফিক মাতুব্বর প্রমুখ।
এ ব্যাপারে অভিযুক্ত আতিয়ার রহমানের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

বার্তাবাজার/এম আই