বিএনপির একদফা দাবিতে আয়োজিত মহাসমাবেশকে ঘিরে রাজধানীর নয়া পল্টন এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্নিত হওয়ার খবর পাওয়া গেছে। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি’র পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

নয়া পল্টন এলাকায় অবস্থিত বাংলা ট্রিবিউনের প্রতিবেদকরা এবং সমাবেশে অংশ নেওয়া কর্মীরা এ কথা জানিয়েছেন।

সমাবেশস্থল থেকে কয়েকজন গণমাধ্যমকর্মীরা জানান, মোবাইলে থ্রি জি কিংবা ফোর জি কোনও সেবাই ঠিকমতো কাজ করছে না। তাতে করে তথ্য কিংবা ছবি আদান প্রদান করা যাচ্ছে না।

সমাবেশস্থল থেকে অনেকেই জানান, দুপুর ২টা হতে সমাবেশ হওয়ার কথা থাকলেও ১২টা থেকে ইন্টারনেট সেবা বিঘ্নিত হচ্ছে। ইন্টারনেট ব্যবহারের জন্য নয়া পল্টন এলাকা থেকে বেরিয়ে পাশের এলাকায় যেতে হচ্ছে।

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসি একটি স্বাধীন সার্বভৌম প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান রাষ্ট্র ও রাষ্ট্রের জনগণের কাছে দায়বদ্ধ। অথচ দুঃখের বিষয় রাজনৈতিক উদ্দেশ্যে এই কমিশনের নির্দেশনা প্রতিপালন করা হচ্ছে বলে আমরা লক্ষ্য করছি। আজ বেলা ১২টা থেকে নয়া পল্টন এলাকায় মোবাইল ইন্টারনেট নেটওয়ার্ক বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা অত্যন্ত দুঃখজনক।

বার্তাবাজার/এম আই