টাঙ্গাইলের মির্জাপুরে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে নৌকা ডুবে এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭জুলাই) বিকেলে উপজেলার তরফপুর ইউনিয়নের তরফপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বহুরিয়া ইউনিয়নের ইন্তাজ আলীর ছেলে ও বরের ভাই রিপন মিয়া (৩৬), একই গ্রামের কহিনুর মিয়ার মেয়ে ছিনহা (০৮) ও মির্জাপুর পৌরসদরের ইউনিয়নপাড়ার হাজী সেলিম মিয়ার ছেলে কলেজ ছাত্র আসিফ মিয়া (২২)।

প্রত্যক্ষদর্শী বরযাত্রী মো. মাসুম রানা জানান, বৃহস্পতিবার উপজেলার বহুরিয়া ইউনিয়নের মন্দিরাপাড়া গ্রামের ইন্তাজ আলীর ছেলে টুটুল মিয়ার সাথে একই উপজেলার তরফপুর ইউনিয়নের তরফপুর দক্ষিণপাড়া গ্রামের মো. মজনু মিয়ার মেয়ের সাথে বিয়ের দিন ছিলো। বিয়ের অনুষ্ঠানের খাবার খেয়ে বিকেলের দিকে বর ও কনে পক্ষের কিছু লোকজন মির্জাপুরের উদ্দেশে রওনা হলে মেয়ের বাড়ি থেকে তরফপুরের প্রধান সড়কে নৌকাযোগে যাওয়ার সময় ওই নৌকায় একটি শাপ উঠার সময় সেটিকে বাঁধা দিতে গেলে নৌকাটি একটি পুকুরের মাঝখানে ডুবে যায়।

পরে সাতাঁর পেরে নৌকায় থাকা বেশ কয়েকজন পারে উঠতে পারলেও তিনজন পানির তলদেশে নিখোঁজ হয়। খবর পেয়ে বরসহ বিয়ে বাড়ির সকল লোকজন ওইস্থানে এসে তাদের উদ্ধারের চেষ্টা চালায়।

মাসুম আরও জানায়, সে নিজেই পানিতে ডুব দিয়ে প্রথমে রিপনকে পানির তলদেশ থেকে উদ্ধার করেন এবং পর্যায়ক্রমে শিশু ছিনহা ও কলেজ ছাত্র আসিফকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনার পর মির্জাপুরের ইউনিয়নপাড়া ও মন্দিরাপাড়া-তরফপুর বিয়ে বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

মির্জাপুর থানার পরিদর্শ (তদন্ত) গিয়াস উদ্দিন জানান, ঘটনার সংবাদ পেয়েছি। বিস্তারিত খোঁজ নেয়া হচ্ছে।

বার্তা বাজার/জে আই