রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপির তিনশ’র অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বুধবার (২৬ জুলাই) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কাছাকাছি মিডওয়ে হোটেল থেকে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়। এর বাইরে বিভিন্ন এলাকা থেকে অনেককে আটক করা হয়েছে বলে বিএনপির দাবি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুর আড়াইটায় ডিএমপির একটি সূত্র জানায়, বুধবার ডিএমপি মোট ৪১১ জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে বিএনপির নেতাকর্মী ৩৬৬ জন। গত মঙ্গলবার রাতে বিএনপির ৭৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছিল। আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে বৃহস্পতিবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মহাসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের গ্রেপ্তারের জন্য হোটেল, মেস ও বাসাবাড়িতে রাতভর অভিযান চালিয়েছে পুলিশ। প্রতিনিয়ত আমরা গ্রেপ্তারের খবর পাচ্ছি। এখন পর্যন্ত গ্রেপ্তারের প্রকৃত সংখ্যা বলা যাচ্ছে না। তবে হাজার ছাড়িয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নয়াপল্টনের কাছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে মিডওয়ে হোটেল ও ভিক্টোরিয়া হোটেলেও অভিযান চালায় পুলিশ। মহাসমাবেশে যোগ দিতে আসা ৩০০ জনেরও বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করে তারা।

বার্তা বাজার/জে আই