আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। বুধবার (২৬ জুলাই) বিকেলে নয়াপল্টন বিএনপির দলীয় কার্যালয়ের সামনে শত শত পুলিশ অবস্থান নেয়।

এসময় দেখা যায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পর্যাপ্ত প্রতিরোধ ব্যবস্থা নিয়ে অবস্থান করছেন বিএনপির দলীয় কার্যালয়ের সামনে। জনদুর্ভোগ এবং কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্যই পুলিশের এই কঠোর অবস্থান বলে জানা গেছে।

এদিকে বিকেল সাড়ে চারটায় দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে ব্রিফ করার কথা ছিলো বিএনপির নেতাকর্মীদের। তবে কোনও কারণবশত নেতাকর্মীরা এখানে ব্রিফ করবেন না বলে জানিয়েছেন এবং রাত সাড়ে আটটায় গুলশান কার্যালয়ে আগামীকালের সমাবেশ নিয়ে কথা বলবেন সাংবাদিকদের সঙ্গে।

নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) মহাসমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু পুলিশ তাদেরকে (বিএনপি) গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দিয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, ফোনে বিএনপি নেতাদের সমাবেশের বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, বৃহস্পতিবার কর্মদিবস হওয়ায় বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান ও পল্টনে সমাবেশ করতে দেওয়া যাচ্ছে না।

বার্তাবাজার/এম আই