কুমিল্লায় নবাগত জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সাথে কুমিল্লা সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পস্কজ বড়ুয়া সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান বলেন, বাংলাদেশ সকল জেলা থেকে শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্য দিক থেকে কুমিল্লা অনেটাই এগিয়ে আছে। সাংবাদিকগণ হচ্ছে জাতির আয়না। অনেক সময় নিজের ভুল নিজে ধরা যায় না। আমাদের কাজে কোনো ভুল হলে আপনারা তা ধরিয়ে দেন, তাই আমি মনে করি সাংবাদিকগণ আমাদের ভুল ধরে তা শুধরে দেন। যেখানে কোনো মানুষের চিন্তাধারা শেষ সেখান থেকে সাংবাদিকদের চিন্তাধারা শুরু।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে, ভিক্টোরিয়া কলেজের ফুলার হোস্টেল বিষয়টি নজরে এনেছি। বিষয়টি নিয়ে কাজ শুরু করছি আজ থেকে। আমার বিশ্বাস আপনাদের সহযোগিতার নিয়ে বাকী সবগুলো সমস্যা সমাধান করবো।

কুমিল্লা শিক্ষা ও ঐতিহ্য ও উন্নয়ন ও সমৃদ্ধির ধারাকে বেগবান করতে কাজ করতে চাই। আর জঙ্গীবাদ, মাদক, কিশোর গ্যাং, বাল্য বিবাহের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাই মিলে একতাবদ্ধ হয়ে প্রচেষ্টা নিতে হবে।

সভায় বক্তারা আরো বলেন, প্রশাসন ও সাংবাদিকদের পেশাগত দ্বায়িত্ব পালনের স্বার্থে পারস্পরিক যোগাযোগের গুরুত্ব তুলে ধরেন এবং আগামীতে এ সম্পর্ক আরো মজবুত হবে বলে আশা ব্যক্ত করেন।

বক্তব্য রাখেন, কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমান, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত, কুমিল্লা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহজাদা এমরান, টেলিভিশনের এসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির রনি, কুমিল্লা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাতিয়াজ আহমেদ জিতু, কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাসেমসহ হৃদয় প্রমুখ।

বার্তাবাজার/এম আই