কুমিল্লার দেবীদ্বারে পুকুরে সাঁতার শিখতে নেমে মারিয়া (১২) ও মিরাজ (৫) নামে দুই ভাই বোনের মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুলাই) দুপুর সাড়ে ১২টায় পৌর এলাকার ছোটআলমপুর দাস বাড়ির পুকুরে ডুবে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন, দেবীদ্বার পৌরসভার পুরাতন বাজার মাদ্রাসা পাড়া এলাকার মো. সুমন মিয়ার কন্যা মারিয়া আক্তার(১২) এবং রসুলপুর ইউনিয়নের নবীপুর গ্রামের প্রবাসী মারুফ সরকারের ছেলে মোঃ মিরাজ (৫)। এরা সম্পর্কে খালাতো ভাই বোন। তারা ছোট আলমপুর গ্রামের মাষ্টার বাড়িতে ভাড়া বাসায় বসবাস করতেন। নিহত মারিয়া দেবীদ্বার মফিজ উদ্দীন আহমেদ মডেল পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে পড়ালেখা করতেন। মিরাজকে এখনো স্কুলে ভর্তি করা হয়নি বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, মিরাজ ও মারিয়া প্লাষ্টিকের বোতল নিয়ে পুকুরে সাঁতার শিখতে নামে, বোতল থেকে মিরাজ ছিটকে গেলে মারিয়ার পক্ষে ধরে রাখা সম্ভব হয়নি। পুকুরে গভীরতার কারনে মারিয়া ও মিরাজ দুজনেই তলিয়ে যায়। তাদের দু’জনকে পানির নিচে প্রায় আধা ঘণ্টা খুঁজাখুঁজি করে ইলেক্ট্রিশিয়ান আবুল কালাম পানির নিচ থেকে উদ্ধার করেন। তাদেরকে উদ্ধার করে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুই শিশুকে মৃত ঘোষণা করেন। এসময় শিশু গুলোর নাক মুখ দিয়ে ফেনা বের হচ্ছিল। শিশু গুলোর মৃত্যুর সংবাদে স্বজনদের আহাজারিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গন ভারি হয়ে উঠেছে।

বার্তাবাজার/এম আই