ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কামারগ্রাম কাঞ্চন একাডেমির ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী (কো-অপ্ট) সদস্য নির্বাচিত হয়েছেন মো. নাজমুল ইসলাম রানা। বুধবার (২৬ জুলাই) সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যালয়ে ম্যানেজিং কমিটির এক সভায় সকল সদস্যদের সম্মতিক্রমে তাকে বিদ্যোৎসাহী নির্বাচিত করা হয়।

নাজমুল ইসলাম রানা উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা। তিনি আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। বর্তমানে আলফাডাঙ্গা উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

নবনির্বাচিত কো-অপ্ট সদস্য মো. নাজমুল ইসলাম রানা বলেন, এ রকম একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য হতে পেরে আমি অনেক গর্বিত ও আনন্দিত। এরজন্য আমি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুর রহমান দোলনের প্রতি চিরকৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাকে যে সন্মান জানানো হয়েছে; আমি তার প্রতিদান দেওয়ার সর্বাত্মক চেষ্টা করবো।

এসময় তিনি বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন তথা প্রতিষ্ঠানটির সার্বিক অবকাঠামোগত উন্নয়নে সকলের দোয়া ও সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এবং আগামীর তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী, সমৃদ্ধি ও তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণে গর্বিত অংশীদার হওয়ার দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রসঙ্গত, আলফাডাঙ্গাকে শিক্ষার আলোয় আলোকিত করতে উপজেলার মধ্যে সর্বপ্রথম ১৯৩৭ সালে এই শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলেন শিক্ষানুরাগী প্রয়াত কাঞ্চন মুন্সী।

বার্তা বাজার/জে আই