রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনের নিবন্ধন হারানো জামায়াতে ইসলামীর সিলেট রেজিস্ট্রারি মাঠে সমাবেশ আহ্বান করেছে। এনিয়ে পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চেয়ে এখনও পায়নি দলটি। জামায়াতের পক্ষ থেকে জানানো হয়েছে সমাবেশের মাঠ পরিদর্শন শেষে শুক্রবার (১৪ জুলাই) তাদের ৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৪ জুলাই) বেলা ১১টার দিকে সিলেট মহানগরের রেজিস্টারি মাঠ থেকে তাদের আটক করা হয়।

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ জানিয়েছেন, সিলেট নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষার স্বার্থে পুলিশ ও সিআরটির যৌথ দল কয়েকটি সড়কে মহড়া চালিয়েছে। এ সময় রেজিস্ট্রারি মাঠের আশপাশ থেকে সাতজনকে আটক করা হয়। তাদের রাজনৈতিক পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কোনো নাশকতার সঙ্গে জড়িত কি না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আটকদের মধ্যে ৫ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন, বিয়ানীবাজার উপজেলার খশির গ্রামের আজিজুল ইসলাম (৪৩), বালাগঞ্জ উপজেলার নূরপুর গ্রামের এ এস এম রুবেল (২৩), কানাইঘাটের বড়দেশ গ্রামের মারুফ আহমদ (১৮), নগরীর উত্তর বাগবাড়ি এলাকার আবুবকর সিদ্দিক (৫৮) ও শান্তিগঞ্জ উপজেলার বাগেরকোনা গ্রামের সাইদুল ইসলাম (৩৮)।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপ-কমিশনার আজবাহার আলী শেখ বলেন, নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষার স্বার্থে পুলিশ ও সিআরটির যৌথ দল নগরের কয়েকটি সড়কে মহড়া চালিয়েছে।

উল্লেখ্য, আগামীকাল শনিবার (১৫ জুলাই) সিলেটে সমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। পুলিশ প্রশাসনের অনুমতি চাইলেও এখন পর্যন্ত তারা পায়নি। তবে অনুমতি না পেলেও সমাবেশ করার কথা জানিয়েছিলেন দলটির একাধিক নেতা।

বার্তা বাজার/জে আই