মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মানদীতে বাল্কহেড থেকে চাঁদাবাজির অভিযোগে উপজেলা যুবলীগ ও সাবেক ছাত্রলীগ সভাপতি বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন সরকারী বালু মহালের ইজারাদার মো: আলমগীর হোসেন ।

ভুক্তভোগীর বরাত দিয়ে জানা যায়, গত মঙ্গলবার (১১/০৭/২৩) মধ্যরাতে ধুলশুড়া বাজারের পশ্চিমে পদ্মা নদীর পাড় ঘেঁসে ১২টি বালুবাহী বাল্কহেড যাতায়াত করার সময় অবৈধভাবে তার গতিরোধ করেন হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ লুৎফর রহমান ও উপজেলা যুবলীগ নেতা মোঃ ফরিদ মোল্লা

প্রায় দশ থেকে পনেরো জন দেশীয় অস্ত্রধারীকে সঙ্গে নিয়ে একই উপজেলার বাসিন্দা মোশারফ হোসেন খান, দেলোয়ার হোসনে দেলু, রিফাত চৌধুরী, রিতান মোল্লা, মোঃ সোহাগ, ইমারত হোসেন, সিদ্দিক হোসেন ও রিপন মোল্লা প্রমুখ সবগুলো বাল্কহেডের গতিরোধ করে এর ভেতরে থাকা সুকানি এবং শ্রমিকদের অবরুদ্ধ করে চাঁদা দাবী করেন বলে অভিযোগ করেন তিনি।

এ সময়ে বাল্কহেডে থাকা সুকানি ও শ্রমিকেরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে, তাদেরকে ধারালো অস্ত্র, লাঠিসোঠা, লোহার রড এবং চাপাতি দিয়ে আঘাত করা হয় মর্মে জানান ইজারাদার আলমগীর হোসেন।

অভিযোগের সত্যতা যাচাইয়ে লক্ষ্যে যুবলীগ নেতা ফরিদ মোল্লার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো অসত্য এবং ভিত্তিহীন। ঘটনাস্থলে তিনি এমনকি কোন ছাত্রলীগ কর্মী সেদিন উপস্থিত ছিলো না বলে জানান এই যুবলীগ কর্মী। একই সাথে তার বিরুদ্ধে অভিযোগকারীর ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তীব্র নিন্দা জ্ঞাপন করার পাশাপাশি মানহানীর মামলা দায়ের করার কথাও উল্ল্যেখ করেন।

অভিযোগের প্রেক্ষিতে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার আদিত্য ‘বার্তা বাজার’কে জানান, চাঁদাবাজির বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

ই.এক্স/ও.আর/বার্তা বাজার