মাদারীপুরের রাজৈরে শ্যালক রিপন শেখকে(২৫) পিটিয়ে হত্যা করেছে দুলাভাই রাজ্জাক ফকির ও তার পরিবার। এ ঘটনায় রুমা বেগম নামে একজনকে আটক করেছে পুলিশ। নিহত রিপন উপজেলার পশ্চিম রাজৈর দক্ষিণ পাড়া গ্রামের আবদুল রফ শেখের ছেলে। রোববার (৯ জুলাই) রাতে উপজেলার টেকেরহাট বন্দরের পূর্ব স্বরমঙ্গল গ্রামে এ ঘটনা ঘটে। এ হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার (১০ জুলাই) নিহতের মা মর্জিনা বেগম বাদি হয়ে ৭ জনকে আসামি করে রাজৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গত (৮ জুলাই) শনিবার বোনের বাড়ি উপজেলার পূর্ব স্বরমঙ্গল গ্রামে বেড়াতে যায় রিপন। রবিবার বিকেলে পারিবারিক কলহের জের ধরে তার বোন রিপা বেগমকে(২৪) মারধর করে দুলাভাই রাজ্জাক। এ খবর জানতে পেরে মারধর ঠেকাতে গেলে রিপনকেও বেদম মারধর করা হয়। এসময় গুরুতর অবস্থায় তাদের দুইজনকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় রিপন মারা যান। পরে রোববার রাতেই ঘটনাস্থল থেকে রাজ্জাকের মা রুমা বেগমকে আটক করে রাজৈর থানার পুলিশ।

নিহতের মা মর্জিনা বেগম বলেন, জামাই রাজ্জাক ফকির আমার মেয়ের নামে মিথ্যা অপবাদ দিয়ে আমার মেয়ে ও ছেলেকে মারধর করে। পরে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় ছেলে রিপন মারা যায়। আমি ওদের কঠোর শাস্তি চাই।

রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, এ ঘটনায় নিহতের মা মর্জিনা বেগম বাদি হয়ে ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আমরা প্রধান আসামির মা রুমা বেগমকে আটক করেছি। বাকিদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত আছে।

বার্তাবাজার/রাহা