বগুড়ায় সিএনজি চালিত ৫ টি অটোরিকশা আটকের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে চালকরা। রবিবার (৯ জুলাই) দুপুর থেকে শহরের স্টেশন রোডে হঠাৎ করে শুরু হওয়া এ বিক্ষোভের কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রী ও পথচারীরা। পরে পুলিশের পক্ষ থেকে সিএনজি ছেড়ে দেওয়ার আশ্বাসে সড়ক থেকে সরে যায় বিক্ষোভকারীরা।

সিএনজি চালক শফিকুল ইসলাম বলেন, ‘বেলা সোয়া ১২ টার দিকে হঠাৎ করে ট্রাফিক পুলিশ অভিযান চালায়। এসময় আমাদের ৫টি সিএনজি আটক করে নিয়ে যায়। পরে এর প্রতিবাদে আমরা আন্দোলন করি। আমাদের দাবি ছিল আটক গাড়িগুলো ছাড়তে হবে। পুলিশ আমাদের দাবি মেনে নিয়েছে। তাই আমরা আন্দোলন স্থগিত করেছি।
বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবীর আহমেদ মিঠু বলেন, ‘ট্রাফিক পুলিশ অন্যায় ভাবে আমাদের শ্রমিকদের ৫টি সিএনজি আটক করে নিয়ে গেছে। তার প্রতিবাদে চালকরা অবরোধে নামেন। এক পর্যায়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আটক সিএনজিগুলো ছেড়ে দেওয়ার আশ্বাস দেন। পরে বিক্ষোভ তুলে নেওয়া হয়।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ বলেন, ‘শহরের স্টেশন রোডে যানজট নিরসনে অবৈধ গাড়ি পার্কিং করায় ৫টি সিএনজি চালিত অটোরিকশা আটক করা হয়। এতে শ্রমিকরা বিক্ষোভ করে। পরে বিক্ষোভকারী চালক ও জেলা মোটর শ্রমিক নেতাদের সাথে আলোচনায় আটক সিএনজিগুলোকে ছেড়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়৷ এরপর অবরোধ তুলে নেয় শ্রমিকরা। সন্ধ্যায় শ্রমিক নেতাদের সাথে বৈঠক করে এই বিষয়ে আলোচনা করা হবে।

বার্তা বাজার/জে আই