নাগাজীতে নুসরাতকে পুড়িয়ে হত্যা চেষ্টা মামলায় অধ্যক্ষ সহ তিনজনের রিমান্ড

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা চেষ্টা মামলায় অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলায় অন্য দুই আসামীরও ৫ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। আজ বুধবার দুপুরে ফেনী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরাফ উদ্দিন আহমেদ এই আদেশ দেন।

সূত্র জানায়,বুধবার বেলা বারোটার দিকে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা, প্রভাষক আবছার উদ্দিন ও মাদ্রাসা ছাত্র আরিফুল ইসলামকে আদালতে হাজির করা হয়। প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড চায় পুলিশ। অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা আগে থেকেই একটি মামলায় জেল হাজতে ছিলেন। অন্য দুজনকে নুসরাতকে আগুনে দগ্ধ করার ঘটনার পরপরই আটক করা হয়।

এদিকে মঙ্গলবার দিবাগত রাতে যোবায়ের নামে এজাহারভুক্ত আরও এক আসামিকে গ্রেপ্তার ও মাদ্রাসা অধ্যক্ষ সিরাজের ভাগ্নি পপিকে আটক করেছে পুলিশ।গত ২৭ মার্চে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে ‘শ্লীলতাহানির’ অভিযোগ এনে সোনাগাজী থানায় একটি মামলা করে নুসরাতের পরিবার। মামলাটি তুলে না নেওয়ায় অধ্যক্ষ তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান বলে অভিযোগ। শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়া নুসরাত ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

সেখানে পুলিশের কাছে দেওয়া জবানবন্দিতে নুসরাত বলেছেন, গত শনিবার সকালে ওই মাদ্রাসা কেন্দ্রে আরবি প্রথম পত্রের পরীক্ষা দিতে গেলে তাকে ছাদে ডেকে নিয়ে যাওয়া হয়। পরে বোরখা পরা চারজন তাকে মামলা তুলে নিতে বলে। তাতে রাজি না হওয়ায় ওড়না দিয়ে তার হাত বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

জবানবন্দিতে তিনি বলেন, মুখ ঢাকা থাকায় ওই চারজনকে চিনতে পারেননি। তবে এক পর্যায়ে তাদের একজন আরেকজনকে শম্পা নামে ডেকেছে, সেটা তার মনে আছে।নুসরাতের গায়ে আগুন দেওয়ার ঘটনায় ভাইয়ের করা মামলায় ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজসহ আটজনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি আসামীরা হলেন- পৌর কাউন্সিলর মাকসুল আলম, প্রভাষক আবছার উদ্দিন, সাবেক ছাত্র শাহাদাত হোসেন শামীম, সাবেক ছাত্র নূর উদ্দিন, জাবেদ হোসেন, জোবায়ের আহম্মদ ও হাফেজ আবদুল কাদের। এছাড়া ঘটনার সময় ‘হাতমোজা, চশমা ও বোরকা’ পরিহিত আরও চারজনকে আসামি করা হয়েছে এ মামলায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর