একসঙ্গে ছয় ক্রিকেটারের ইনজুরি

নাকের ডগায় বিশ্বকাপ। সবার নজর এখন সেদিকে। সব প্রস্তুতি কিংবা সিরিজ এখন কেবলই বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ। আর এমন গুরুত্বপূর্ণ সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কপালে চিন্তার ভাজ খেলোয়াড়দের ইনজুরি নিয়ে।

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগে একসঙ্গে ছয়জন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইনজুরিতে রয়েছেন। এশিয়া কাপ থেকে ফেরার পর এমন ইনজুরি জেঁকে বসেছিল দলের ওপর। এবার সেই চিত্রটা আবারো দেখা গেল।

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য বেঁচে দেশে ফিরেছে জাতীয় দল। সেই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই ইনজুরির ধাক্কা।

ইনজুরিতে পড়া ছয় ক্রিকেটার হলেন- মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

মুশফিকের চোট বেশ পুরনো। এ কারণে তিনি নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজে খেলতে পারেননি। আঙুলের সেই চোট সেরে উঠলেও বর্তমানে পাজরে ব্যথা অনুভব করছেন। কিছুদিন বিশ্রামে থাকলে সেই চোট সেরে উঠবে বলেই আশা করা হচ্ছে।

তবে মাহমুদুল্লাহ রিয়াদের কাঁধের চোট নিয়ে রয়েছে দুশ্চিন্তা। মোস্তাফিজুর রহমানকে সবচেয়ে বেশি সময় মাঠের বাইরে রেখেছিল যে চোট অনেকটা সেরকম চোটেই ভুগছেন টেস্ট রিয়াদ। যদিও সম্প্রতি অনুশীলন শুরু করেছেন তিনি।

ইংল্যান্ডের বাউন্সি উইকেটে বিশ্বকাপ দলের বড় অস্ত্র পেসার রুবেল হোসেন। সাইড স্ট্রেইনে মাঠের বাইরে থাকা এ পেসারের শিগগিরই মাঠে ফেরার কথা থাকলেও তার চোটও ভাবাচ্ছে দলকে। হুট করে পাওয়া চোটে পেয়ে বসেছেন স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তিনিও আছেন বিশ্রামে। ডিপিএলে দুই ক্রিকেটারের কেউই আপাতত খেলতে পারছেন না।

অন্যদিকে তাসকিন আহমেদ বিশ্বকাপের আগে সেরে উঠলেও দলে সুযোগ পাওয়া নিয়ে রয়েছে সংশয়। কেননা বিপিএলে ভালো করা এই ক্রিকেটার দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে। তার ফিটনেস বিশ্বকাপে খেলার জন্য যথেষ্ট থাকবে কিনা সেটা নিশ্চয়ই চিন্তায় ফেলবে নির্বাচকদের। ডান হাতের টেনিস এলবোর সমস্যায় ভোগা সাইফউদ্দিনের চোটও বিশ্বকাপ দল ঘোষণার আগে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের কপালে এনে দিয়েছেন দুশ্চিন্তার ভাঁজ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর