সবুজকে বাঁচাতে কুড়িগ্রামে অরণ্য’র সাইকেল র‌্যালি

বৃক্ষ নিধনের প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং অধিক বৃক্ষ রোপন ও যত্নের মাধ্যমে সবুজকে রক্ষা করতে সর্বস্তরের মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে সাইকেল র‌্যালি করেছে ‘অরণ্য’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। আজ ১০ এপ্রিল বুধবার সকাল পৌনে ১০ টায় জেলা শহরের সার্কিট হাউজ মোড় থেকে র‌্যালী টি বের হয়ে রাজারহাট উপজেলা শহর ঘুরে আনন্দবাজার মোড় হয়ে পুনরায় জেলা শহরে এসে শেষ হয়।

র‌্যালিতে প্রায় ৪০ জন বাইকেল আরোহী অংশ নেন। কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজ র‌্যালির যাত্রা উদ্বোধন করেন। এসময় অরণ্য সংগঠনের সেচ্ছাসেবীরা ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থেত ছিলেন কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবিব নীলু।

অরণ্য’র সভাপতি আব্দুস সোবহান জুয়েল বার্তা বাজারকে জানান, কালের বিবর্তনে সভ্যতার প্রভাব এবং নির্বিচারে বৃক্ষ নিধনের ফলে পরিবেশ বিপর্যয়, প্রাকৃতিক দুর্যোগ, ভূমি ক্ষয়ের মাধ্যমে জলবায়ুর পরিবর্তন ঘটছে এবং প্রকৃতি তার ভারসাম্য হারিয়ে ফেলছে। কারণে অকারণে যে তুলনায় বৃক্ষ বিনাশ করা হচ্ছে সে তুলনায় বৃক্ষ রোপণ করা হচ্ছে না। ফলে পৃথিবী এক বিপর্যয়ের দিকে ধাবিত হচ্ছে। বৃক্ষ নিধনের প্রভাব এবং বৃক্ষ রোপনে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতেই আমাদের এই সাইকেল র‌্যালি। আমরা চাই মানুষের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সবুজ বাঁচাতে, সবুজ বাড়াতে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর