তাহলে কি বিশ্বকাপে খেলছেন না সাইফুদ্দিন !

৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসের যৌথ আয়োজনে বসতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসর। ইতোমধ্যে বিভিন্ন দেশ তাদের দল ঘোষণা শুরু করেছে। খেলায়াড়রাও দলে জায়গা পেতে মনোযোগ দিচ্ছে ফিটনেসে ও ফর্মের দিকে।

১৮ এপ্রিল বাংলাদেশ দলেরও বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হতে পারে বলে আগেই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপের ২৩ সদস্যের দল আগেই ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে রয়েছেন সম্ভাবনাময়ী পেসার অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও। নিউজিল্যান্ড সফরে কনুইতে চোট পেয়েছেন। কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শেষ করেই ২২ ফেব্রুয়ারি দেশে ফেরেন সাইফ।

জানা যায়, দেশে ফেরার আগেই তাকে বিশ্রামের পরমার্শ দেন দলের প্রধান কোচ স্টিভ রোডস। কিন্তু পাঁচ দিন পরেই ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আবাহনী লিমিটেডের হয়ে মাঠে নামেন সাইফ!

বিশ্বকাপের আগে এমন ঝুঁকি নেয়া কতটুকু নিজের জন্য এবং দলের জন্য কার্যকরি হবে সাইফই ভালো জানেন।

সাইফ বলেছেন, তিনি ইনজেকশন নেওয়ার সুযোগ পাচ্ছেন না। ব্যাটিং-বোলিংয়ে সমস্যাও হচ্ছে না। তবে ফিল্ডিংয়ের সময় ৩০ গজের বাহির থেকে বল থ্রো করতে কিছুটা সমস্যা হয়, তাই ৩০ গজের ভিতরেই তাকে ফিল্ডিং করানো হয়।

আবহনীর কোচ খালেদ মাহমুদ বলেন, ‘সাইফের ইনজুরি কতটা গুরুতর আমি জানি না। তবে যতটুকু মনে হয়, এটা কোন সমস্যা না। ইনজেকশন লাগবে না। সে খেলতে পারবে। তার অপর সতীর্থ মিরাজও একই সমস্যায় ভুগছে, মিরাজ তো খেলছে। তাদের ইনজুরির যে ধরণ, তা ট্রেনিং ও জিম করলে ঠিক হয়ে যাওয়ার কথা।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিও দেবাশীষ চৌধুরী বলেন, ‘সাইফ যেহেতু এখন ক্লাবে খেলছে, সেখানে তার পরিচর্যা হচ্ছে। সেই ক্লাবের ফিজিও এবং মেডিকেল স্টাফ আছে।’

তবে বিষয় হচ্ছে, জাতীয় দলের ফিজিও দেবাশীষ চৌধুরী তিনি আবাহনী লিমিটেডেরও ফিজিও হিসেবে কাজ করছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর