শেরপুরে অবৈধ এ্যাম্বুলেন্স স্ট্যান্ড

শেরপুর জেলা শহরের নারায়ণপুর এলাকায় দু’টি সরকারী সেবাদানকারী প্রতিষ্ঠান একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও জেলা সদর হাসপাতাল। জনগুরুত্বপূর্ণ সেবা প্রতিষ্ঠান দু’টির সম্মুখের সড়কের পার্শ্বে দীর্ঘদিন ধরে গড়ে ওঠা অবৈধ এ্যাম্বুলেন্স স্ট্যান্ড এর কারণে ওই সড়ক দিয়ে চলাচল কারী পথচারী ও যানবাহনের যানজট এখন নিত্য দিনের দুর্ভোগ এবং সেই সাথে অগ্নি নির্বাপকের কাজে ফায়ার সার্ভিসে পানি বহনকারী গাড়ী অগ্নি কান্ড ও দুর্ঘটনা স্থলে চলাচলেও বিঘ্ন ঘটছে।

পৌর শহরের উপকণ্ঠের নারায়ণপুর এলাকার মধ্যে দিয়ে শেরপুর নালিতাবাড়ী উপজেলাসহ সদর উপজেলার কয়েকটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়কের দুপাশে সরকারি প্রতিষ্ঠান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং জেলা সদর হাসপাতাল রয়েছে। এ দুটি প্রতিষ্ঠানের সম্মুখে সড়কটিতে প্রতিদিন পথচারীসহ বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। সড়কের দুপাশে আগে দুই একটা এ্যাম্বুলেন্স দন্ডায়মান থাকলেও এখত তা ভিন্ন চিত্র দাড়িয়েছে এবং গড়ে উঠেছে অবৈধ এ্যাম্বুলেন্স স্ট্যান্ডসহ অবৈধ দোকান পাট এতে করে যানবাহন তো দুরের কথা হাসপাতালে রোগী ও পথচারীদের চলাচলা করা চরম দুর্ভোগের শিকার পোহাতে হচ্ছে। সড়কের দুপাশে এ্যাম্বুলেন্স দন্ডায়মান থাকার কারণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পানি বহনকারী গাড়ী অগ্নিকান্ড এবং দুর্ঘটনাস্থলে দ্রুত চলাচলে দারুনভাবে বিঘ্ন ঘটছে।

এব্যাপারে ফায়ার ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মোঃ আবুল বাশার বলেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের সম্মুখে সড়কটি খুবই সরু এবং সড়কের দুপাশে এ্যাম্বুলেন্স থাকায় ষ্টেশন থেকে পানিবাহী গাড়ী অগ্নিকান্ডস্থল ও দুর্ঘটনাস্থলে দ্রুত যাবার পথে বিরম্বানা দুর্ভোগ পড়তে হয়।

এছাড়া বিষয়টি পৌর মেয়রকে অবহতি করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। এ্যাম্বুলেন্স স্ট্যান্ড অপসারণ ও উচ্ছেদ করে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ী নির্বিঘ্নে চলাচল করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ খুবই প্রয়োজন। এসব এ্যাম্বুলেন্স চালকদের সাথে কথা বলার চেষ্টা করা হলে তারা কৌশলে ওই স্ট্যান্ড এলাকা থেকে সটকে পড়ে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর