বিশ্বকাপের আগে দারুণ সুখবর পেল বাংলাদেশ দল

কিছুদিন আগে দেশের একটি সংবাদমাধ্যমকে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন শেষ পর্যন্ত বিশ্বকাপের জন্য অপেক্ষা করা হবে তাসকিন আহমেদ এর জন্য। আর সেটা যদি হয় তাহলে বিশ্ব কাপের স্কোয়াডে তাসকিন আহমেদ একপ্রকার নিশ্চিত।

বিপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্সের কারণে সুযোগ পান নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে। কিন্তু বিপিএলের শেষ ম্যাচে ইনজুরির কারণে দীর্ঘ দিনের জন্য ছিটকে পড়েন তিনি। অবশেষে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন তাসকিন। ফুল রান আপে আজ বোলিং করেছেন তাসকিন আহমেদ। অন্যদিকে কিছুদিন আগে ইনজুরিতে পড়েন মাহমুদুল্লাহ রিয়াদ।

ধারণা করা হচ্ছিল তিনিও হয়তো বাদ পড়তে পারেন বিশ্বকাপের দল থেকে। কিন্তু না। বিশ্বকাপের আগেই মাঠে ফিরেছেন এই দুইজন। বল ছুড়লেন মাহমুদউল্লাহ রিয়াদকে। একাডেমি মাঠে তাসকিন ও মাহমুদউল্লাহ অনুশীলন করলেন দীর্ঘক্ষণ।

মাহমুদউল্লাহ একদিন আগে পুরোদমে ব্যাটিং অনুশীলন চালিয়েছেন। আজ মিরপুরে তাসকিনের ফেরার দিকেই সবার নজর ছিল। একাডেমি মাঠে শুরুতে ফিটনেস ট্রেনিং করে তাসকিন বল নিয়ে ছুটেন ২২ গজে। ইনজুরি থেকে ফিরে পুরনো রিদমে বোলিং করেছেন ডানহাতি পেসার।

জানালেন, ত্রিশ মিনিটের বোলিং অনুশীলনে সাচ্ছন্দ্যে ছিলেন পুরোটা সময়। বোলিং শেষে ‘ঢাকা এক্সপ্রেস’ খ্যাত এ পেসার বলেন,‘দিনদিন উন্নতি হচ্ছে মাশাআল্লাহ। আজ ফুল রানআপে বোলিং করেছি। আল্লাহর রহমতে সমস্যা হয়নি। সব মিলিয়ে এটা ভালো লাগছে যে এতদিন পর ফুল রানআপে বোলিং করলাম। এভাবে চলতে থাকলে ইনশাআল্লাহ দ্রুত ফিরতে পারব। লিগে খেলার পরিকল্পনা আছে সামনে।’

লিগে খেলার পরিকল্পনা থাকলেও কোন দলের হয়ে খেলবেন তা এখনও নিশ্চিত নয়। প্রিমিয়ার লিগের ড্রাফট লিস্টে তার নাম থাকলেও তাকে নেয়নি কোনো দল। এ অবস্থায় লিগে কোন দলের হয়ে তাসকিন এখনও নিশ্চিত নয়। তবে ঢাকার এ পেসার জানালেন তাকে নিতে আগ্রহ দেখিয়েছে একাধিক দল। বল এখন সিসিডিএমের কোর্টে। তারা তাসকিনকে কোন দলে খেলার অনুমতি দেয় সেটাই দেখার।

বিশ্বকাপ দলে তাসকিন থাকবেন কিনা তা সময়ই বলে দেবে। বিপিএলের ভালো ফর্মে ফিরেছিলেন জাতীয় দলে। নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার কথা ছিল তার। কিন্তু নিষ্ঠুর ইনজুরি সব স্বপ্ন কেড়ে নেয় তার। তাইতো বিশ্বকাপ দলে থাকা নিয়েও সংশয়। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজের দলে থাকা নিয়েও আছে সংশয়। তবে মানসিকভাবে তাসকিন ফিট আছেন। জানালেন, দল যখন চাইবে তখনই ফিরতে পারবেন লাল-সবুজের জার্সিতে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর