সাকিবের উচিত আইপিএল ছেড়ে দেশে ফিরে আসা

ইনজুরি কাটিয়ে বিসিবির নানান শর্তে আইপিএল খেলতে গেলেও হায়দ্রাবাদের ফরমেশনের কারণে প্রথম ম্যাচের পর থেকেই একাদশে সুযোগ পাচ্ছেন না সাকিব। খেলেছেন শুরুর একটি ম্যাচ। সে কারনে অনেকেই বলছেন, আইপিএলে দলের সাইডবেঞ্চ গরম না করে সাকিবের দেশে ফিরে আসা উচিত।

বিশ্বকাপকে সামনে রেখে ৫০ ওভারের ফরম্যাটে দেশের ঘরোয়া ক্রিকেটের লিগ চলছে এখন। জাতীয় দলের তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ ছাড়া বাকিরা ব্যস্ত সময় কাটাচ্ছেন সেই লিগে। বিশ্বকাপে নিজেদের প্রস্তুত করতে ঝালিয়ে নিচ্ছেন। ইনজুরির কারণে খেলছেন না মাহমুদউল্লাহ।

এদিকে, নিজেদের সপ্তম ম্যাচেও গতকাল হায়দ্রাবাদ একাদশে রাখা হয়নি সাকিবকে। বিদেশি কোটায় একাদশে জায়গা পান অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, আফগানিস্তানের দুই তারকা মোহাম্মদ নবী এবং রশিদ খান।

বিশ্বকাপের আগে ম্যাচ প্র্যাকটিসের কথা বিবেচনা করেই আইপিএলে খেলার ছাড়পত্র দেয়া হয় সাকিবকে। যদি তিনি ম্যাচই খেলতে না পারেন তাহলে সেখানে থেকে লাভ কী?

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হওয়া সাকিব বল হাতে তুলে নেন ১৫ ম্যাচে সর্বোচ্চ ২৩ উইকেট। এছাড়াও রানার্সআপ ঢাকা ডায়নামাইটসের দলপতি ব্যাট হাতে করেছিলেন ৩০১ রান।

কিন্তু আইপিএলে নিজেদের প্রথম ম্যাচের বোলিং বিবেচনা করে একাদশ থেকে বাদ পড়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শহীদ আফ্রিদি আর লাসিথ মালিঙ্গার পরেই উইকেট শিকারির তালিকায় থাকা সাকিব। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টির টুর্নামেন্টে সাকিবের উপরে আছেন শুধু ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা এবং সুনীল নারাইন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর