বাস চাপায় বাবার মৃত্যুর বিচার চাইল শিশু

বাবা হত্যার বিচার চাইল স্কুল পড়ুয়া দ্বিতীয় শ্রেণির ছাত্রী রেশমি আকতার। গতকাল সোমবার সকালে পটিয়া বাইপাস সড়কে পাইকপাড়া-ভাটিখাইন অংশে এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে শিশুটি এ বিচার দাবি করে। গত ২ এপ্রিল সকালে পটিয়া বাইপাস সড়কে শ্যামলী পরিবহনের একটি বাসের ধাক্কায় তার পিতা রহিম উদ্দীন নিহত হন। এ ঘটনায় পটিয়া থানায় মামলা দায়ের করা হলেও চালককে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। নিহত রহিমের ১১ মাস বয়সী তাওহীদুল ইসলাম নামে এক ছেলে সন্তানও রয়েছে।

এদিকে গতকাল মানববন্ধনে নিরাপদ সড়ক নিশ্চিত করা, ঝুঁকিপূর্ণ কানেক্টিং সড়কগুলো উঁচু করা, কানেক্টিং সড়কগুলোতে আন্ডারপাস তৈরি করা, কানেক্টিং সড়কের পয়েন্টগুলোতে একাধিক স্পিড ব্রেকার নির্মাণ করা এবং দুর্ঘটনায় নিহত রহিম উদ্দীনের নামে চত্বর করার দাবি জানানো হয়। দাবিগুলো দ্রুত বাস্তবায়ন না হলে আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।
মানববন্ধনে বিভিন্ন পেশাজীবী এবং স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা আবু ছালেহ মোহাম্মদ শাহরিয়ার শাহরু, কাজী জিল্লুর রহমান, শিক্ষক মোজাফফর আহমদ, পরিবহন শ্রমিক নেতা মোহাম্মদ ইয়াছিন, নেছার উদ্দিন নাছির, মো. আলাউদ্দিন, মো. আবু তালেব, মো. জমির, মো. লোকমান, মো. মহিউদ্দিন, মো. আবদুল মাবুদ, মো. নাজিম প্রমুখ।

এ বিষয়ে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর পটিয়া উপ-বিভাগীয় প্রকৌশলী সাখাওয়াত হোসেন বলেন, দাবি দাওয়ার বিষয়ে আমরা অবগত নই। তবে দাবির কয়েকটি পয়েন্ট বাইপাস সড়কের কাজ শেষ হওয়ার আগে সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর