পাবনায় উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

পাবনার আটটি উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার। ভোটাররা উৎসবমূখর পরিবেশে শান্তিপুর্ণভাবে নিজেদের ভোট প্রয়োগ করছে ।

এখন পর্যন্ত দুএকটা কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছারা কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি পাবনার কোন উপজেলায়। ভোটাররা সকাল ৮ থেকে সাড়িবদ্ধভাবে দাড়িয়ে শৃঙ্খলা বজায় রেখে তাদের প্রছন্দের প্রার্থীদের ভেলটে সিল মারছে।

খোঁজ নিয়ে জানা যায়, পাবনার ৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৪ লাখ ৪৩ হাজার ৮৬৩ জন ভোটার ৫২৩টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। এর আগে ২ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উপজেলা থেকে উপকরণ নিয়ে কেন্দ্রে আছেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা। নিরাপত্তার দায়িত্ব পালনের জন্য আনসার-ভিডিপি সদস্যদেরও তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।

এদিকে শান্তিপুর্ণ ভোটগ্রহণে জেলা প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার দায়িত্বে অাছেেন ১হাজার ৭৩২ জন পুলিশ সদস্য, ৬হাজার ২৭২ জন আনসার-ভিডিপি সদস্য ৩৮ জন ম্যাজিস্ট্রেট এবং বিজিবি ১৭ প্লাটুন (৩৯৫ জন)। এছাড়াও প্রতিটি উপজেলায় জোরদার করা হয়ে হয়েছে র‌্যাব ও বিজিবির টহল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর