খান ফাউন্ডেশনের উদ্যোগে ১৭ই মার্চ দিনব্যাপী চক্ষু চিকিৎসা

চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি ইউনিয়নে আর্ত মানবতার সেবায় নিবেদিতপ্রাণ “খান ফাউন্ডেশনের” উদ্যোগে বিগত বছরের ন্যায় এবছরও ১৭ই মার্চ দিনব্যাপী চক্ষু চিকিৎসা শিবির সফলভাবে সম্পন্ন হয়।

যেটির শিকড় কিন্তু চুনতির সাবেক দানবীর বিশিষ্ট সমাজ সেবক মরহুম ইসলাম খান। এই মহতী উদ্যোগের উদ্বোধনে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইসমাঈল মানিক, চুনতি মহিলা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আলহাজ্ব দ্বীন মুহাম্মদ মানিক, খান ফাউন্ডেশনের কর্ণধার যথাক্রমে সাবেক প্রাইম ফাইন্যান্স এমডি জনাব আসাদ খান, জনাব মাসুদ খান এফসিএ এফসিএমএ, সিইও ক্রাউন সিমেন্ট গুরুপ লিমিটেড, মিসেস সুরাইয়া জান্নাত এফসিএ সিনিয়র লীড ফিনানসিয়্যাল স্পেশালিস্ট, ওয়ার্ল্ড ব্যাংক, ওয়াশিংটন ডিসি ও সম্মানিত উপদেষ্টা SAVC -স্যাভক , বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহ সভাপতি জনাব মামুন চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক কাজী আরিফুল ইসলাম, জনাব সাহেদুর রহমান ,পরীক্ষা নিয়ন্ত্রক আইআইইউসি, মিসেস সাজেদা সুরাত সহ অনেকেই।

উদ্যোগের সার্বিক পরিচালনা ও সমন্বয়ের দায়িত্বে নিয়োজিত ” ‘দীপিত” এর সম্মানিত সদস্যবৃন্দ, তরুণ সমাজসেবক জনাব রবিউল হাছান আশিক, চুনতির বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের একঝাক প্রানচান্ঞ্চল্যে ভরপুর তরুণ সেচ্ছাসেবক ও প্রমুখ। শেভরণ চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের আন্তরিক সহযোগিতায় দিনব্যাপী চলা এই আয়োজনে প্রায় ১১০০ এর মত রোগীর চক্ষু চিকিৎসাসেবা প্রদান করা হয়, এরমধ্যে ৩৫১ জনকে বিনামূল্যে চশমা প্রদান করা হয়। ১৩৫ জন জটিল রোগীকে উন্নত চিকিৎসা ও অপারেশনের জন্য বাছাই করা হয়। খান ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় দক্ষিণ চট্টগ্রামের সর্ববৃহৎ ও সর্বপ্রথম এই বিশাল চিকিৎসা শিবিরের ফলে এই এলাকার দুঃস্থ মানুষগুলো দারুণ খুশী। তারা বিনামূল্যে এই উন্নত সেবা পাওয়ায় খান ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানান।

চিকিৎসা শিবিরের প্রধান উদ্যোক্তা মিসেস সুরাইয়া জান্নাত পেশাগত শত ব্যস্ততার মাঝেও সুদূর আমেরিকার ওয়াশিংটন ডিসি থেকে স্বশরীরে উপস্থিত হয়ে সবাইকে উৎসাহিত করেন। উনার পুত্র জনাব মাজহার খান ও তার সহধর্মিণী উক্ত চিকিৎসা শিবিরে স্বেচ্ছাশ্রমে রোগীদের সেবা প্রদান করেন।

এই বিশাল কর্মযজ্ঞ সফলভাবে সম্পন্ন করতে “দীপিত ” এর সকল সদস্য ও বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমের জন্য খান ফাউন্ডেশনের পক্ষ থেকে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। সামনের দিনগুলিতে খান ফাউন্ডেশন আরো জনকল্যাণকর বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়। চুনতির মাটি ও মানুষের জন্য খান ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগ সকলের কাছে স্মরনীয় হয়ে থাকবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর