কর্ণফুলী নদীতে নৌকা ডুবি,নিখোঁজ চারজন

বন্দর নগরী চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ইঞ্জিনচালিত নৌকা ডুবির পর ২২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো খোঁজ মেলেনি চার হতভাগ্য যাত্রীর। তাদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো বলা যাচ্ছে না। নিখোঁজ চারজনকে উদ্ধার করতে ফায়ার সার্ভিসের পাশাপাশি নৌবাহিনীর সদস্যরাও যোগ দিয়েছেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, গতকাল (রোববার) রাত থেকে তিনজন ডুবুরিসহ ফায়ার সার্ভিসের ৭ জনের একটি দল নৌকা ডুবিতে নিখোঁজ চারজনের সন্ধানে টানা অভিযান চালাচ্ছে। তাদের সঙ্গে উদ্ধার কাজে যোগ দিয়েছে নৌবাহিনী। চট্টগ্রাম বন্দর এলাকা থেকে কালুরঘাট এলাকায় এ খোঁজ চলছে। তবে দীর্ঘ ২২ ঘণ্টাতেও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, রাতের বৃষ্টিতে নদীর স্রোতের তীব্রতা বেড়েছে। ঘটনার পর প্রায় দুইবার জোয়ার-ভাটা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, নিখোঁজ ব্যক্তিরা যদি মারা গিয়ে থাকেন তাহলে মরদেহ সাগরে ভেসে যেতে পারে।
নৌকা ডুবিতে নিখোঁজরা হলেন- কর্ণফুলী উপজেলা জুলধা ডাঙ্গাচর ৩ নম্বর ওয়ার্ড দিঘির পাড় শুক্কুর মেম্বারের বাড়ি আবদুল খালেকের ছেলে মো. হানিফ (৩৫) এবং একই উপজেলার ডাঙ্গাচর ১ নম্বর ওয়ার্ডের সিদ্দিকের বাড়ির নুরুল ইসলামের ছেলে মো. আকবর (৩৬)। এছাড়া নিখোঁজ বাকি দু’জনের পরিচয় পাওয়া যায়নি।

উল্লেখ্য, গতকাল রোববার (৭ এপ্রিল) কর্ণফুলী নদীর ডাঙ্গার চর এলাকায় ১২ জন যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত একটি নৌকা ডুবে যায়। নৌকাটি ১৩ নম্বর ঘাট থেকে সল্টগোলা ক্রসিং এলাকায় যাচ্ছিল। ওই ঘটনার পর ৮ জনকে উদ্ধার করা হলেও ৪ জন নিখোঁজ হন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর