স্থবির হয়ে যাচ্ছে বিআইডব্লিউটিএ

বিআইডব্লিউটিএ’র নবাগত জনৈক শীর্ষ কর্মকর্তার দুর্ব্যবহার এবং অপেশাদারসুলভ আচরণে স্থবিরতা হয়ে পরছে বিআইডব্লিউটিএ যার ফলে কর্মরত সংশ্লিষ্টদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বিআইডব্লিউটিএ’র সিবিএ, অফিসার্স এসোসিয়েশন, সাধারণ কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট সেক্টরের ব্যবসায়ীরা অনেকটা হতাশ হয়ে পড়েছে।

বর্তমান নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এবং নৌ-সচিব বিভিন্ন ইতিবাচক পদক্ষেপের মাধ্যমে নৌ-সেক্টরের ইমেজ অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করেছেন। কিন্তু
এতে করে সংস্থার নৌ-বন্দর পরিচালনা, বিভিন্ন অবকাঠামো ও যন্ত্রপাতি নির্মাণ এবং ব্যবস্থাপনা ঝিমিয়ে পড়েছে। নবাগত শীর্ষ কর্মকর্তা সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং ব্যবসায়ীদের সাথে চরম দুর্ব্যবহার করছেন।
সূত্র জানায়, নবাগত এই কর্মকর্তা বিআইডব্লিউটিতে প্রেষণে নিয়োজিত হওয়ার আগে যেখানে কর্মরত ছিলেন সেখানেও তিনি তার অধীনস্থদের সাথে বিভিন্ন সময় বেআইনী আচরণ করেছেন। এমনকি তিনি তার সহকর্মীদের সাথে মারামারি পর্যন্ত করেছেন।

অভিজ্ঞমহল মনে করেন, বিআইডব্লিউটিএ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী স্বপ্ন পূরণে বাংলাদেশের নদ-নদী তথা নৌ-পথ, নৌ-বন্দর বাঁচাতে যেভাবে কাজ করে যাচ্ছিল সেখানে এই কর্মকর্তার অসদাচারণ প্রতিষ্ঠানটিকে পিছিয়ে দিচ্ছে।

ভূক্তভোগীমহল মনে করেন, বিআইডব্লিউটিএ’র মতো জনকল্যাণমূখী প্রতিষ্ঠানকে বাঁচাতে এই শীর্ষ কর্মকর্তাকে দ্রুত অপসারণে নৌ-পরিবহন মন্ত্রণালয় ব্যবস্থা গ্রহণ করতে পারে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর