ইবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নবীনবরণ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. নাসিম বানু।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. নেসার উদ্দীন আহমেদ এবং আইন অনুষদের ডীন অধ্যাপক ড. রেবা মন্ডল।

প্রধান অতিথির বক্তব্যে ড. নাসিম বানু বলেন রাষ্ট্রবিজ্ঞান মানে রাজনীতি বিজ্ঞান।রাজনীতি মানে হরতাল,মিছিল মিটিং নয় এখন এটি একটি বিজ্ঞান।পৃথিবীর অস্তিত্ব এবং বাংলাদেশের মানচিত্রের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে হলে রাজনীতি বিজ্ঞানী,রাজনৈতিক বিশ্লেষক এবং সফল রাষ্ট্রনায়কের অনেক বেশি প্রয়োজন। সভাপতির বক্তব্যে ড. রাকিবা ইয়াসমীন এসময় নবীন শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।

বিভাগের শিক্ষার্থী শ্রাবন্তি ও সাহেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক গিয়াস উদ্দীন এবং অধ্যাপক ড. লুৎফর রহমান।স্বাগত বক্তা ছিলেন বিভাগের প্রভাষক ফিরোজ আল মামুন। এদিকে আলোচনা শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের যৌথ অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর