সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. সোহেল মিয়া

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-র প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন মাৎস্য বিজ্ঞান অনুষদের মৎস্য জীববিদ্যা ও কৌলিতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. সোহেল মিয়া।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। ড. সোহেল মিয়া ১৯৮১ সালে টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৩ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে মাৎস্যবিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেন।

পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে মৎস্য জীববিদ্যা ও কৌলিতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ইউনিভার্সিটি মালেয়শিয়া ট্যারেঙ্গানু থেকে পিএইচডি (PhD) ডিগ্রী অর্জন করেন।

তাঁর বিভিন্ন গবেষণার মধ্যে মৎস্য জীববৈচিত্র, মৎস্য পুষ্টি ও গুরুত্বপূর্ণ স্বাদুপানির মাছের জীবনতত্ত্ব ইতোমধ্যে প্রকাশিত হয়েছে।

প্রক্টরের দায়িত্ব পাওয়ার পর ড. সোহেল মিয়া জানান ‘নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করব। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, এর আগে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব পালন করেন মাৎস্যবিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর