বিদ্যুৎ না থাকায় ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেছে বেরোবি শিক্ষার্থীরা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ আাশেপাশের এলাকায় সারাদিন বিদ্যুৎ না থাকায় ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় লোকজন ও সাধারণ শিক্ষার্থীরা।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও পার্কের মোড় সংলগ্ন বিভিন্ন ছাত্রাবাসে থাকা কয়েক’শ শিক্ষার্থী সড়ক অবরোধে অংশ নেন।

অবরোধে শিক্ষার্থীরা দাবি করেন, রংপুরে অন্যান্য স্থানে বিদ্যুৎ থাকলেও এই এলাকায় আজ প্রায় সারাদিন বিদ্যুৎ ছিল না। ফলে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে শিক্ষার্থীরা। অবরোধে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফিরোজ মিয়া বলেন, যেহেতু এই এলাকার পুরোটাজুড়েই শিক্ষার্থীরা থাকেন সুতরাং সব সময় এই এলাকায় বিদ্যুৎ থাকা জরুরী।

কেননা প্রতিদিন কোন না কোন পরীক্ষা লেগেই থাকে। অথচ আজ সারাদিন বিদ্যুৎ ছিল না। আরেক শিক্ষার্থী মুনতাসির বলেন, আগামীকাল আমার পরীক্ষা বিদ্যুৎ না থাকায় পড়াশুনা করতে পারছি না৷ সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা যেন দ্রুত এই বিদ্যুৎ বিভ্রাটের সমাধান করে কতৃপক্ষ।

এ বিষয়ে তাজহাট থানার ওসি রোকনুজ্জামান বলেন, বিদ্যুতের লাইনের সামান্য ত্রুটি হয়েছে। লাইন ঠিক করার জন্য কাজ চলছে। আশা করছি খুব শিঘ্রই ঠিক হয়ে যাবে।

নেসকোর নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন বলেন, প্রত্যেকটি বিদ্যুতের খুটিতে তিনটি ইনসুলেটর থাকে। বজ্রপাতের কারণে একটি খুটির তিন ইনসুলেটর ফেটে গিয়েছিল।

সংযোগ সচল করতে ওই এলাকার প্রত্যেকটি খুটিতে উঠে চেক করতে হয়েছে। তাই সময় লেগেছে। কেননা বাইরে থেকে বুঝার কোন উপায় নেই যে সমস্যাটা কোথায় ছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর