পিষে মারল হাতি, ছিঁড়ে খেল সিংহ !

দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কে গন্ডার চুরির উদ্দেশে ঢোকেন এক চোরাশিকারি। কিন্তু চুরি করা তো দূরে থাক পার্কে থাকা হাতি একটি তার পিছু নিয়ে পিষে মেরে ফেলে। পরে একটি সিংহ এসে তার মরদেহটি ছিঁড়ে খায়।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই সংবাদটি জানানো হয়েছে। ঘটনা ঘটার পর মৃত ওই চোরাশিকারির সঙ্গে যারা সেখানে যান তারাই পরিবারকে জানান, মঙ্গলবারে হাতির কবলে পড়ে নিহত হয়েছেন তাদের আত্মীয়। পরে তার পরিবার ঘটনাটি পার্ক কর্তৃপক্ষকে জানায়।

পার্ক কর্তৃপক্ষের কাছে সংবাদ পৌঁছানোর পর তারা গত বৃহস্পতিবার ভেতরে একটি অনুসন্ধান দল জঙ্গলের ভেতর পাঠায়। অনুসন্ধানকারী ওই দল ঘটনাস্থল থেকে একটি মাথার খুলি ও একটি ট্রাউজার উদ্ধার করে।

পার্কের ব্যবস্থাপনা পরিষদের প্রধান মর্মান্তিক ভাবে নিহত হওয়া ঐ ব্যক্তির পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানিয়েছেনভ। তিনি বলেন, ‘ক্রুগার ন্যাশনাল পার্কে অবৈধভাবে বা পায়ে হেঁটে প্রবেশ করা একেবারেই বুদ্ধিমানের কাজ নয়। কেননা এর ফলে অনেক বিপদ ঘটতে পারে। আর এই মৃত্যু সেটাই প্রমাণ করে।’

ক্রুগার ন্যাশনাল পার্কে অনেকদিন ধরেই চোরাশিকার সংক্রান্ত সমস্যা দেখা দিচ্ছিল। এশিয়ার দেশগুলোতে গন্ডারের শিংএর চাহিদা ব্যাপক। গত শনিবার হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ প্রায় ২১ লাখ ডলার মূল্যের গন্ডারের শিংয়ের চোরাচালান আটক করেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর