কালিহাতীতে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

রোববার সকালে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া মুসলেম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে শিক্ষার্থী, অভিভাবক ও কাবাসীর সমন্বয়ে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার সকালে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও গ্রন্থাগারিক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় সহকারী প্রধান শিক্ষক পদে ৪ জন এবং গ্রন্থাগারিক পদে ৮ জন প্রার্থী অংশগ্রহণ করেন।

স্থানীয়দের অভিযোগ মোটা অংকের উৎকোচের বিনিময়ে মেধাতালিকায় উত্তীর্ণদের বাদ দিয়ে পূর্ব থেকেই নির্ধারিত অযোগ্য- অদক্ষদের নিয়োগ প্রদানের জন্য লোক দেখানো পরীক্ষা গ্রহণ করেছেন বিদ্যালয় পরিচালনা পর্ষদ।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মুসলেম উদ্দিনের নাতি কার্জন খান বলেন, বিদ্যালয় পরিচালনায় বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে আমরা বারবার প্রতিবাদ করার জন্য আমাদের পরিবারের কাউকেই পরিচালনা পর্ষদে সদস্য করা হয়নি। আমরা এই নিয়োগ বাতিল করে পুনরায় যোগ্য ও দক্ষ ব্যক্তিদের নিয়োগ দেয়ার দাবি জানাচ্ছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার চক্রবর্তীর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে পাওয়া যায়নি।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আখতার হোসেন খান অনিয়মের বিষয়টি অস্বীকার করে বলেন, ধাতালিকায় উত্তীর্ণদেরই নিয়োগ দেয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর