দগ্ধ ছাত্রীর চিকিৎসায় টাকা দেবে মাদ্রাসা

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গতকাল শনিবার আলিম পরীক্ষার্থী ছাত্রীর গায়ে আগুন দিয়ে হত্যাচেষ্টার ঘটনায় দগ্ধ ওই ছাত্রীকে আর্থিক সহায়তা দেওয়া হবে। তাঁর চিকিৎসায় মাদ্রাসা কর্তৃপক্ষ দুই লাখ টাকা দেবে। আজ রোববার ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় দগ্ধ ছাত্রীর চিকিৎসায় তহবিল গঠন এবং শিক্ষকদের পক্ষ থেকে দুই লাখ টাকা অনুদান দেওয়ার সিদ্ধান্ত হয়। এ ছাড়া ওই মাদ্রাসার কারাবন্দী অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে গ্রেপ্তারের দিন থেকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে। সভায় নেওয়া অন্য সিদ্ধান্তগুলোর মধ্যে আছে দোষীদের গ্রেপ্তার ও আইনের মুখোমুখি করতে সার্বিক সহযোগিতা প্রদান, মাদ্রাসার নিরাপত্তার জন্য দ্রুত ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন এবং কেন্দ্রের নিরাপত্তা জোরদার করার জন্য উপজেলা প্রশাসনকে অনুরোধ করা। আলিম পরীক্ষা চলা পর্যন্ত মাদ্রাসায় কোনো ক্লাস হবে না।

গত ২৭ মার্চ ওই ছাত্রীকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার নিজ কক্ষে ডেকে নিয়ে অধ্যক্ষ সিরাজ উদদৌলা শ্লীলতাহানি করেন অভিযোগে মামলা হয়েছে। ছাত্রীর মায়ের করা মামলায় অধ্যক্ষ এখন কারাগারে। ওই ছাত্রীর ভাইয়ের অভিযোগ, গতকাল শনিবার তাঁর বোন পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের অনুগত কয়েকজন শিক্ষার্থী ওই ছাত্রীকে মামলা তুলে নিতে বলে। ছাত্রীটি রাজি না হওয়ায় তাঁর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দ্রুত পালিয়ে যায় তারা। মেয়েটি বর্তমানে ঢাকা মেডিকেল হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর