রাফিয়ার বেঁচে থাকার আশা ক্ষীণ : ঝলসে গেছে শরীরের ৮০ শতাংশ

ফেনীর সোনাগাজীতে পরীক্ষা কেন্দ্রে দগ্ধ নুসরাত জাহান রাফিয়ার (১৮) অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের প্রায় ৮০ শতাংশ ঝলসে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এছাড়া রাফিয়ার শ্বাসনালীও ঝলসে গেছে। রাফিয়াকে শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। চিকিৎসা দেয়া হচ্ছে আইসিইউতে।

জানতে চাইলে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান ডা. সামন্ত লাল সেন বলেন, ‘রাফিয়ার শ্বাসনালীসহ শরীরের প্রায় ৮০ শতাংশ ঝলসে গেছে। তাতে তার অবস্থা আশঙ্কাজনক। আমরা সব ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে সাধারণত এধরণের রোগীদের বাঁচানো কঠিন। সে শুধু সবার কাছে বাঁচার আকুতি জানাচ্ছে। মেয়েটির সব ধরণের চিকিৎসা দিচ্ছি আমরা।’

এর আগে শনিবার সকালে ফেনীর সোনাগাজীর পৌর এলাকার ইসলামিয়া ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রের ভেতর রাফিয়ার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করে কয়েকজন দুর্বৃত্ত। সে শিক্ষক সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছিল বলে জানায় তার পরিবার।

রাফিয়ার মায়ের করা মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৭ মার্চ সকাল ১০টার দিকে অধ্যক্ষ তার অফিসের পিয়ন নূরুল আমিনের মাধ্যমে ছাত্রীকে ডেকে নেন। পরীক্ষার আধা ঘণ্টা আগে প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন অধ্যক্ষ। পরে পরিবারের দায়ের করা মামলায় গ্রেফতার হন অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা। সেই মামলা তুলে নিতে বিভিন্ন সময় চাপ দিয়ে আসছিল রাফিয়ার পরিবারের উপর। পরে গায়ে আগুন দিয়ে পরীক্ষা কেন্দ্রে হত্যা চেষ্টা করে রাফিয়াকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর