রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে অনশন

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে অনশন কর্মসূচি পালন করছে বিএনপি।

এর অংশ হিসেবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে অনশন কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা।

সকাল সাড়ে ১০টা থেকে অনশন শুরু করেন তারা। সেখানে কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও অংশ নিয়েছেন। রিজভী ছাড়াও অংশ নিয়েছেন দলের সহদফতর সম্পাদক মুনীর হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

অনশন শুরুর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, দেশনেত্রী সুস্থ মানুষ কারাগারে হেঁটে গেলেন। এখন তিনি হাঁটতে পারছেন না, হুইলচেয়ার ব্যবহার করছেন। তিনি মাথা সোজা করতে পারছেন না। স্বৈরাচারদের বন্দিদশা থেকে যিনি বারবার গণতন্ত্র ফিরিয়ে আনতে আপসহীন লড়াই চালিয়েছেন, তাকে গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে পৃথিবী থেকে বিদায় করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাবতীয় আয়োজন করছেন বলে জনমনে গভীর সংশয় দেখা দিয়েছে।

তিনি বলেন, আমরা আবারও দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই- এ মুহূর্তে ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। গণতান্ত্রিক অধিকারহারা মানুষ বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে এখন আরও বেশি ঐক্যবদ্ধ, যেকোনো মুহূর্তে জনগণের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে। মূলোৎপাট ঘটাবে বর্তমান আওয়ামী-বাকশালী দুঃশাসনের।

‘আমি আবারও অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।’

এদিকে সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনশন পালন করছে কেন্দ্রীয় বিএনপি। অনশন চলবে বিকাল ৪টা পর্যন্ত।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর