এরশাদের নতুন সিদ্ধান্তে ক্ষুব্ধ রাঙ্গা

আবারো সিদ্ধান্ত পাল্টে জাতীয় পার্টির ভবিষ্যৎ চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের নাম ঘোষণা করলেন এরশাদ। আজ শনিবার (৬ এপ্রিল) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সাংগঠনিক নির্দেশনার কথা জানান এরশাদ।

বর্তমান সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির শীর্ষ নেতা জিএম কাদের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এবং পরে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে তাকে বার বার প্রত্যাহার ও পুনর্বহালের আলোচনায় থাকে দলটি।

তবে চেয়ারম্যানের এমন সিদ্ধান্ত মানতে নারাজ দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। তিনি জানান, জাতীয় পার্টি কোনো পারিবারিক দল নয়। এরশাদের অবর্তমানে কে চেয়ারম্যান হবেন, তা দলের সাধারণ সভায় সিদ্ধান্ত হবে। এটা একজনের সিদ্ধান্তে হতে পারে না।

তিনি আরো বলেন, এটা একটা রাজনৈতিক দল, কোনো পারিবারিক বিষয় না। এমন নয় যে আমি মারা গেলে আমার ছেলে এটার দায়িত্ব পালন করবে। দলের চেয়ারম্যান, প্রতিষ্ঠাতা এরশাদ সাহেবের যতক্ষণ পর্যন্ত নিশ্বাস আছে ততক্ষণ পর্যন্ত তিনি চেয়ারম্যান থাকবেন। উনার পরে বা অবর্তমানে কি হবে , তা সারা বাংলাদেশের কর্মী নিয়ে আমরা সাধারণ সভা করবো। সেখান থেকেই নির্ধারণ হবে। চেয়ারম্যান কি হবে, এটাই দলের গঠনতন্ত্রের সিস্টেম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর