ভোট করার টাকা নাই, কিডনি বিক্রির ঘোষণা প্রার্থীর!

ভারতে জোর কদমে চলছে লোকসভা নির্বাচনের প্রচরণা। বিজেপি ও কংগ্রেসসহ বিভিন্ন দলের প্রার্থীরা ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু ভোটে নামলেও প্রচারণার জন্য প্রয়োজনীয় অর্থ নেই নির্দলীয় প্রার্থী সুকুর আলির। তাই টাকা জোগাড় করতে না পারলে নিজের কিডনি বিক্রি করার কথা জানিয়েছেন তিনি।

আসাম রাজ্যের মোদাতি গ্রাম থেকে নির্দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করছেন সুকুর আলি।

শুক্রবার সংবাদসংস্থা এএনআই–কে দেওয়া সাক্ষাৎকারে সুকুর বলেন,‌ ‘‌আমি যদি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টাকা জোগাড় করতে না পারি, তাহলে নিজের কিডনি বিক্রি করে দেব।’‌

কয়েকবছর আগে এই আলিই শিবালী নদীতে ব্রিজ তৈরির জন্য জমি বিক্রি করে দিয়েছিলেন এবং নিজে সেখানে শ্রমিকের কাজ করেছেন। বর্তমানে তিনি বেকার।

২৬ বছর বয়সী সুকুর বিনা পারিশ্রমিকে একটি নৌকায় কাজ করেন। তিনি বলেন, ‘‌ছোটবেলা থেকে দেখে আসছি, নেতারা রাজনীতিরা নামেন ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে। যাদের প্রয়োজন, তাদের সাহায্যে কাউকে এগিয়ে আসতে দেখিনি। কিন্তু আমি এই সংস্কৃতি ভেঙে ফেলব। প্রয়োজনে আমি নিজের কিডনিও বিক্রি করে দেব।’

বর্তমানে ওই অঞ্চলে পরিবহণ এবং পানি সংকটে ভুগছেন এলাকাবাসীরা। তাই তারাও চাইছেন এমন কেউ জিতুক, যে তাদের এই সমস্যাগুলোর সমাধান করতে পারবে।

আসামে ভোট হবে এপ্রিলের ১১, ১৮ ও ২৩ তারিখে। আর ভোট গণনা শুরু হবে ২৩ মে।

সূত্র: এএনআই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর