সেরা নায়কের পুরস্কার পেলেন শাকিব খান ও সিয়াম

দেশের চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর সুবর্ণ জয়ন্তী উৎসব ও চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠিত হয়ে গেল গতকাল। রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের প্রধান মিলনায়তনে এক জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটির ৩৯তম আসর উদযাপিত হয়।

সংগঠনটির ৫০ বছর পূর্তি উপলক্ষে গত পাঁচ বছরের চলচ্চিত্র পুরস্কার একসাথে প্রদান করা হয়। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমা থেকে বাচসাস চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয়। বাচসাস চলচ্চিত্র পুরস্কার প্রদানের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

সেখানে ২০১৭ সালের ‘সত্তা’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার অর্জন করেন শীর্ষ নায়ক শাকিব খান এবং ২০১৮ সালের ‘দহন’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হন হালের ক্রেজ সিয়াম আহমেদ। তাদের দুজনের হাতেই পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

পুরস্কার পাওয়ার পর শাকিব খান বলেন, ‘এই অ্যাওয়ার্ডটি আমার জন্য অনেক স্পেশাল। এই নতুন বছরে এটা আমার প্রথম পুরস্কার। এছাড়া মাননীয় মন্ত্রীসাহেব ও আলমগীর সাহেবের হাত থেকে নেওয়া আমার প্রথম কোন পুরস্কার, যার জন্য অনেক ভালো লাগছে।’

তিনি আরও বলেন, ‘বাচসাস শুরু থেকে যেমন ছিল এখনও তেমনই আছে। খুব সুন্দরভাবে সবার পাশে থেকে এগিয়ে যাচ্ছে। বাচসাসকে আমার অন্তরের অন্তস্থল থেকে অভিনন্দন জানাই।’

পুরস্কার পাওয়ার পর উচ্ছ্বসিত আরেক শ্রেষ্ঠাভিনেতা সিয়াম বলেন, ‘পুরস্কার সবসময় সম্মানের এবং আনন্দের। একটা অ্যাওয়ার্ড পাওয়া মানে আগামীতে আরও ভালো কাজ করার অনুপ্রেরণা। বাচসাসকে আন্তরিক অভিনন্দন এবং অনেক ধন্যবাদ জানাই আমাকে এমন সম্মাননা দেওয়ার জন্য। আমি খুব আনন্দিত।’

পুরস্কার নেওয়া ছাড়াও এই দুই নায়ক গতকাল সন্ধ্যায় নাচে গানে মঞ্চ মাতিয়েছেন। ‘নাম্বার ওয়ান শাকিব খান’’ সিনেমার টাইটেল গানে মঞ্চ মাতান শাকিব এবং ‘পোড়ামন ২’ ছবির ‘নাম্বার ওয়ান হিরো’ ও হৃদয়ের আয়না, আকাশেতে লক্ষতারা গানে পারফর্ম করেন সিয়াম আহমেদ।

শাকিব ও সিয়াম ছাড়াও ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালের সেরা নায়ক নির্বাচিত হন ফেরদৌস, ফজলুর রহমান বাবু ও চঞ্চল চৌধুরী।

১৯৭৪ সালে সংগঠনটি (বাচসাস) স্বাধীন বাংলাদেশে প্রথম চলচ্চিত্র বিষয়ক পুরস্কার প্রদান শুরু করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর