ইসরাইল সফরের ঘোষনায় তোপের মুখে নেইমার!

ইসরাইল সফরে যাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। আর এমন সিদ্ধান্তে নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা খেলোয়াড়!

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর আমন্ত্রণে সাড়া দেওয়ায় জনপ্রিয় এ ফুটবল তারকার ওপর ক্ষুব্ধ হয়েছেন ব্রাজিলের রাজনীতিবিদ, ফুটবল ভক্তসহ অনেকেই।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর ইসরাইল সফরকালে গত ১ এপ্রিল নেইমারকে ইসরাইল সফরের আমন্ত্রণ জানান ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সেই আমন্ত্রণে সাড়া দিতেই ইসরাইল সফরের কথা জানান জনপ্রিয় এ ফুটবল তারকা।

অবশ্য ইসরাইলে নেইমারের এটিই প্রথম সফর নয়। ২০১৩ সালে বার্সেলোনার হয়ে শান্তি সফরে ইসরাইল গিয়েছিলেন মেসি ও নেইমার।

নেইমারের ইসরাইল সফরের ঘোষণায় ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট দিলমা রুসেফসহ দেশটির অন্যান্য রাজনীতিবিদ ও ফুটবলভক্তরা ক্ষোভ প্রকাশ করেছেন। টুইটারে এ নিয়ে নেইমারের সমালোচনা করছেন তার ভক্তরা।

ব্রাজিলিয়ান এক নেইমার ভক্ত টুইটারে লিখেন , ‘নেইমারের কোনো ধারণাই নেই তিনি কি করতে করছেন। তিনি এমন একজন ইসরাইলপন্থী ব্যক্তিকে (ব্রাজিলের বর্তমান প্রেসিডেন্ট) সমর্থন করছেন যিনি একজন দুর্নীতিবাজ ও খুনি নেতানিয়াহুর পক্ষে কাজ করছেন।’

ইসরাইলের সাধারণ নির্বাচনের ঠিক আগ মুহূর্তে জনপ্রিয় ফুটবল তারকা নেইমারকে আমন্ত্রণের বিষয়টিকে অনেকে নেতানিয়াহুর নির্বাচনী প্রচারণার কৌশল বলেও মন্তব্য করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর