ইবির ৫ শিক্ষককে পদাবনতি ও বাধ্যতামূলক অবসর !

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২৪৪তম সিন্ডিকেট সভায় পূর্বে অভিযুক্ত ৫ শিক্ষকের বিরুদ্ধে পদাবনতি ও বাধ্যতামূলক অবসরসহ বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়স্থ উপাচার্যের বাসভবনে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা এ সিন্ডিকেট সভায় এ সকল সিদ্ধান্ত গৃহীত হয়।উক্ত সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

রেজিস্টার অফিস সূত্রে জানা যায়,শাস্তি প্রাপ্ত পাঁচ শিক্ষকের মধ্যে আইন বিভাগের অধ্যাপক ড. গাজী ওমর ফারুক,ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তারিকুজ্জামানের বিরুদ্ধে ক্লাস ফাঁকি এবং অবৈধভাবে বিদেশে অবস্থানের জন্য বাধ্যতামূলক অবসর প্রদান করা হয়েছে

এছাড়া ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শাহাদত হোসেন আজাদ ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে শাহাদত হোসেন আজাদকে অধ্যাপক পদ থেকে সহযোগী অধ্যাপকে এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলকে সহযোগী পদ থেকে সহকারী অধ্যাপক পদে অবনতি প্রদান করা হয় বলে জানা যায়।

উল্লেখ্য ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্জয় কুমার সরকারের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগকারী ঐ ছাত্রীর সকল একাডেমিক কার্যক্রম থেকে বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকারকে বিরত থাকার নির্দেশ দিয়েছে সিন্ডিকেট সভা।

এদিকে তেল চুরির অভিযোগে মনসুর আলী নামের এক ড্রাইভারকে বাধ্যতামূলক অবসরে যাওয়ার জন্য নির্দেশ করা হয়েছে।

দিনব্যাপী এ সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,সিন্ডিকেট সচিব রেজিস্টার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ,সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান,অধ্যাপক ড. জাকারিয়া রহমান,আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল,ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার,খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া,আইন বিভাগের সহযোগী অধ্যাপক আনিছুর রহমান প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর