আহত ফায়ার সার্ভিস কর্মীকে চিকিৎসার জন্য নেওয়া হচ্ছে সিঙ্গাপুরে

বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধারকাজ চালানোর সময় গুরুতর আহত ফায়ার সার্ভিস কর্মী সোহেল রানাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়েছে।

৫ এপ্রিল, শুক্রবার বেলা ৫টার দিকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে ফায়ারম্যান রানাকে সিঙ্গাপুরে পাঠানো হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দেবাশীষ বর্ধন এ তথ্য জানান।

গত ২৮ মার্চ ওই ভবনে উদ্ধারকাজ চালানোর সময় দুর্ঘটনায় রানার পা ভেঙে যায়, পেটেও গুরুতর আঘাত পান তিনি। সেদিন থেকেই তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন।

দেবাশীষ বর্ধন বলেন, ‘সিএমএইচের চিকিৎসকদের পরামর্শেই রানাকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে। তারা অনেক চেষ্টা করেছেন। প্রতিদিন চার ব্যাগ রক্ত দেওয়া হচ্ছিল। কিন্তু প্রত্যাশা অনুযায়ী উন্নতি হচ্ছিল না। সে কারণে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দিয়েছেন তারা।’

সিঙ্গাপুরের কোন হাসপাতালে রানাকে পাঠানো হয়েছে, সে তথ্য জানাতে পারেননি দেবাশীষ বর্ধন।

গত ২৮ মার্চ বনানীর ২৩ তলাবিশিষ্ট এফ আর টাওয়ারে আটকা-পড়া মানুষদের ল্যাডারের মাধ্যমে নামাচ্ছিলেন রানা। কিন্তু বাস্কেট বেশি উঠে গিয়েছিল। ওই অবস্থায় আহতদের নামানো যাচ্ছিল না। সোহেল রানা তখন মই বেয়ে নামতে যায়। কিন্তু ওই অবস্থায়ই মই চলতে শুরু করলে রানার ডান পা আটকে গিয়ে কয়েক জায়গায় ভেঙে যায়। সেফটি বেল্টের চাপে পেটের একটা অংশও থেঁতলে যায়।

এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ওই ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়, আহত হন ৭৬ জন। আহতদের মধ্যে সোহেল রানাসহ ছয় জন ফায়ার সার্ভিস কর্মী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর