লিবিয়ায় বাংলাদেশীদের সতর্ক করলো দূতাবাস

লিবিয়ার ত্রিপলিতে যুদ্ধ পরিস্থিতির অবনতি হওয়ায় জরুরি বার্তা ঘোষণা করেছে দেশটির সরকার। এ প্রেক্ষাপটে স্ব নিরাপত্তা নিশ্চিতকরণে এবং যেকোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে প্রবাসী বাংলাদেশিদের রাস্তাঘাটে চলাফেরা সীমিত করে যথাসম্ভব সাবধানতা অবলম্বন করার জন্য ত্রিপলির বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছে।

শুক্রবার দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাম্প্রতিক আইনশৃঙ্খলাজনিত পরিস্থিতির কারণে লিবিয়ার সরকার অতীব জরুরি সতর্কতা (স্টেট অব অ্যালার্ট) ঘোষণা করেছে।

স্ব-স্ব নিরাপত্তা নিশ্চিতকরণের স্বার্থে এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ত্রিপোলি ও এর পার্শ্ববর্তী শহরে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশিকে রাস্তাঘাটে চলাফেরা সীমিত করে যথাসম্ভব সাবধানতা অবলম্বন ও সতর্কতার সঙ্গে বাসায় অবস্থান করার পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়া লিবিয়ার প্রবাসীদের যেকোনো জরুরি প্রয়োজনে দূতাবাসের হটলাইন নম্বরে +২১৮৯১৬৯৯৪২০৭ ও +২১৮৯১০০১৩৯৬৮ যোগাযোগ করতে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর