চট্টগ্রামে নকল তেলের কারখানায় সিলগালা

বন্দর নগরী চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারে নকল হেয়ার অয়েলের একটি কারখানা সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (২২ অক্টোবর) নগরের রিয়াজউদ্দিন বাজারে কুমারিকা ও প্যারাসুট ব্রান্ডের হুবহু নকল হেয়ার অয়েলের কারখানার সন্ধান মেলে। সেখানে আসল ব্রান্ডের হুবহু লেবেল, স্টিকার, বোতলের ডিজাইন ও এমনকি বিএসটিআইয়ের সিল সহ নকল করা হচ্ছিলো।

অভিযানে আনোয়ার ট্রেডার্স হতে বিএনটিআই’র ১০ হাজার ভুয়া স্টিকার জব্দ করা হয় এবং ব্যবহারের উদ্দেশ্য এসব ভুয়া স্টিকার সংরক্ষণের অপরাধে আনোয়ার ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়।

এছাড়া প্যারাসুট ও কুমারিকা ব্রান্ডের নকল হেয়ার অয়েল তৈরি, বাজারজাত ও সংরক্ষণ করায় ভাই ভাই স্টোর সিলগালা ক‌রে উদ্ধারকৃত আনুমানিক দুই লাখ টাকার নকল পণ্য জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন-৯ এর সহযোগিতায় পরিচালিত বাজার তদারকি অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, জনস্বাস্থ্য রক্ষার্থে ও গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এমন অভিযান অব্যাহত থাকবে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর