বিশ্বকাপে পাকিস্তানের প্রাথমিক দল ঘোষণা

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য সবার আগে নিজেদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সে পথে হাটেনি পাকিস্তানের বোর্ড। বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড দেয়ার আগে ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে পিসিবি।

চূড়ান্ত দল ঠিক করার জন্য আগামী ১৫ এবং ১৬ এপ্রিল জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস টেস্ট দেয়ার জন্য এই ২৩ ক্রিকেটারকে ডেকেছেন নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক। প্রধান কোচ মিকি আর্থুরের সঙ্গে শলা-পরামর্শ করেই এ স্কোয়াড ঠিক করা হয়েছে।

২৩ সদস্যের এ দলে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ সিরিজের দলের ডাক পেলেও বিশ্বকাপের প্রাথমিক দলে ঠাই মেলেনি তার। যদিও পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। উমর আকমলের মতোই সংক্ষিপ্ত তালিকায় নেই বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজেরও নাম।

এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকলেও, ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলিকে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ডেকেছে পিসিবি। স্কোয়াডে এরই মধ্যে চার ওপেনার থাকায় ড্যাশিং ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে নিতে পারেনি তারা। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকা ৬ ক্রিকেটারকে ফেরানো হয়েছে বিশ্বকাপের প্রাথমিক দলে।

নিজেদের বিশ্বকাপ মিশন শুরুর আগে ১১টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। স্বাগতিক দেশ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এরপর কাউন্টি দলগুলোর বিপক্ষে তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের দল।

৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

পাকিস্তানের প্রাথমিক স্কোয়াড

সরফরাজ আহমেদ, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর