মিরপুরে লিটনের ঝলমলে ইনিংস

বিশ্বকাপ মিশন শুরুর আগে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটই জাতীয় দল এবং তার আশেপাশের ক্রিকেটারদের দেখে নেয়ার শেষ সুযোগ নির্বাচকদের জন্য। কিন্তু প্রিমিয়ার লিগে দলের টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার এবং লিটন দাসের কাছ থেকে তেমন ইনিংস এখনো পায়নি দলগুলো।

আবাহনী লিমিটেডের হয়ে খেলা সৌম্য ভুগছেন রানখরায়, বড় ইনিংস খেলতে পারেননি এখনো। এ সমস্যা নেই মোহামেডান স্পোর্টিং ক্লাবে লিটন দাসের। আসলে সমস্যা আছে কি-না তা বোঝাই যাচ্ছিল না, কারণ প্রিমিয়ারে নিয়মিত খেলেননি যে তিনি।

তবে আজ লিগের নবম রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে চলতি লিগে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই দারুণ এক ইনিংস উপহার দিয়েছেন লিটন। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেও, খেলেছেন ৮৯ বলে ৮৪ রানের ঝলমলে এক ইনিংস।

নিউজিল্যান্ড সফর এবং পরবর্তী পরিস্থিতির কারণে লিগের প্রথম পাঁচ রাউন্ডে পাওয়া যায়নি লিটনকে। ষষ্ঠ রাউন্ডে চির প্রতিদ্বন্দ্বী আবাহনীর বিপক্ষে খেলতে নেমে করেন ২৭ রান। আবার দলের বাইরে থাকের পরের দুই রাউন্ড।

অবশেষে আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নবম রাউন্ডে খেলতে নেমে নিজের জাত চেনালেন দিনাজুপুরের ২৪ বছর বয়সী স্টাইলিশ ওপেনার লিটন দাস। শাইনপুকুরের বোলারদের সঙ্গে ছেলেখেলায় মেতে করেছেন ৮৪ রান।

ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামে লিটনের মোহামেডান। শুরুতে খানিক জড়তা থাকলেও ক্রমেই নিজের স্বরুপে ফেরেন লিটন। উদ্বোধনী জুটিতে ইরফান শুক্কুরের সঙ্গে পাক্কা ২০ ওভারে যোগ করেন ১০১ রান। ইরফান ৬৬ বলে ৫০ রান করে ফিরে যান সাজঘরে।

তবে লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ১৬তম হাফসেঞ্চুরি করে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছিলেন লিটন। ৩১তম ওভারে উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে ধরা পড়েন লিটন। আউট হওয়ার আগে ৯ চার ও ১ ছয়ের মারে ৮৯ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংসের দেখা মেলে লিটনের ব্যাট থেকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর