২৪ ঘণ্টায় ১০ উইকেট লাসিথ মালিঙ্গার !

দুই ম্যাচের মধ্যে সময়ের ব্যবধানটা মাত্র ২৪ ঘণ্টা ।রাতে বল হাতে আলো ছড়িয়েছেন মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে। পরদিন সকালে লাসিথ মালিঙ্গাকে দেখা গেল ক্যান্ডির পাল্লেকেল্লে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। কেবল তা-ই নয়, পাল্লেকেলেতে বল হাতে যেন রুদ্রমূর্তি ধারণ করেন শ্রীলঙ্কার ডানহাতি এই পেসার। প্রথম ম্যাচে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচেই ডানহাতি এই লঙ্কান পেসার তুলে নেন প্রতিপক্ষের ৭ উইকেট।
শুনে অবিশ্বাস্য মনে হলেও ২৪ ঘণ্টার মধ্যে দুটি ম্যাচেই মাঠে নামেন শ্রীলঙ্কার এই অভিজ্ঞ পেসার। এখানেই শেষ নয়। দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে দুই দেশের মাটিতে। বুধবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে মাঠে নামেন মালিঙ্গা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ওই ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে ৩ উইকেট তুলে নেন তিনি।

ম্যাচ শেষ হতে রাত প্রায় ১২টা বেজে যায়। ম্যাচ শেষ করে দুই দলের ক্রিকেটাররা যখন টিম হোটেলে ফিরেছেন, মালিঙ্গা তখন ব্যাগ কাঁধে ছুটেছেন বিমানবন্দরের পথে। রাতেই শ্রীলঙ্কার উদ্দেশে ভারত ছাড়েন তিনি। মুম্বাইয়ের হয়ে ম্যাচ খেলে ১২ ঘণ্টার মধ্যে শ্রীলঙ্কার ক্যান্ডিতে পৌঁছান মালিঙ্গা।
বৃহস্পতিবার সকালে শ্রীলঙ্কার সুপার প্রভিশনাল ওয়ানডে কাপ টুর্নামেন্ট খেলতে মাঠে নামেন অভিজ্ঞ এই পেসার। শুধু তা-ই নয়, নিজ শহর গলকে নেতৃত্বও দিয়েছেন মালিঙ্গা। এ ছাড়াও দলের পেস আক্রমণকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

এদিন ক্যান্ডির বিপক্ষে আগে ব্যাটিং করে ২৫৫ রানের সংগ্রহ পায় মালিঙ্গার দল। ব্যাট হাতে মালিঙ্গা করেছেন মাত্র ২ রান। কিন্তু বল হাতে দুর্দান্ত শুরু করেন ডানহাতি এই পেসার। দলীয় ৪০ রানের মধ্যে ক্যান্ডির ৫ উইকেট তুলে নেন তিনি। এরপর আরও দুটি উইকেট শিকার করেন অভিজ্ঞ এই পেসার। সব মিলিয়ে তার নামের পাশে যোগ হয় ৭ উইকেট। দুই ম্যাচ মিলিয়ে তার উইকেট সংখ্যা দাঁড়ায় ১০টি।
মালিঙ্গার বোলিং তোপে দলীয় সংগ্রহ একশ পেরোনোর আগেই গুটিয়ে যায় ক্যান্ডির ইনিংস। ১৮.৫ ওভারে মাত্র ৯৯ রানেই অল আউট হয় তারা। এর মধ্যে মালিঙ্গা একাই করেন প্রায় ১০ ওভার। ৯.৫ ওভারে ৪৯ রানের বিনিময়ে ৭ উইকেট তুলে নেন তিনি। বাকি ৩ উইকেট নেন দুশমন্থ চামিরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর