একমাসে ১১টি ভ্রাম্যমান আদালত পরিচালনায় শেরপুরে ১৭ জন দন্ডিত

বগুড়ার শেরপুর উপজেলায় গত একমাসে ১১টি ভ্রাম্যমান আদালত পরিচালিত করেছে উপজেলা প্রশাসন। এ সময় ১৭ টি মামলায় ১৭ জনকে বিভিন্ন মেয়াদে দ-সহ ১৪ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জানা যায়, গত মার্চ মাসে শেরপুর উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ ও সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরাফাত হোসেনের নেতৃত্বে ১১টি ভ্রাম্যমান আদালত পরিচালিত করে। এরমধ্যে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এ ৪টি ভ্রাম্যমান আদালতে ৪টি মামলায় ৪ জন দন্ডিত এবং ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়া বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে ভ্রাম্যমান আদালতে ৩টি বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়। ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইনে ২টি, দন্ডবিধি ১৮৬০ এ ১টি, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনে ০৩টি সহ মোট ১১টি ভ্রাম্যমান আদালতে ১৭টি মামলায় ১৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়াসহ ১৪ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী শেখ জানান, জনস্বার্থে জননিরাপত্তা নিশ্চিতকরণে, অপরাধ প্রবণতা প্রতিরোধকল্পে এ অভিযান অব্যাহত থাকবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর