বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলে ইবির দাপুটে জয়

ঢাকায় অনুষ্ঠিত মাসব্যাপী বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প প্রতিযোগিতায় হ্যান্ডবল বিভাগের প্রথম খেলায় গ্রীন ইউনিভার্সিটির বিপক্ষে ২০ গোলের দাপুটে জয় পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

জানা যায়,বুধবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত এ খেলায় শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে টিম ইবি এবং প্রতিপক্ষকে চাপের মুখে রাখতে সক্ষম হয় ফলে নির্ধারিত সময় শেষে ৩০-১০ গোল ব্যবধানে জয়ী হয়ে মাঠ ছাড়ে ওরা।

প্রসঙ্গত পুরো প্রতিযোগিতায় ইবি হ্যান্ডবল দলের ম্যানেজার হিসেবে সার্বক্ষণিক খেলোয়াড়দের সাথে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও মার্কেটিং বিভাগের সফল চেয়ারম্যান অধ্যাপক ড. জাকারিয়া রহমান।
এছাড়া কোচের দায়িত্ব পালন করছেন শাহ আলম কচি।

দলের এ সাফল্যে অধ্যাপক ড. জাকারিয়া রহমান বার্তাবাজার’কে বলেন,ছেলেরা আজ দুর্দান্ত খেলেছে,আগামীকাল শক্তিশালী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাথে খেলা তবে তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী সেই সাথে এবারের বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প প্রতিযোগিতায় হ্যান্ডবলে ইবি স্বর্ণ পদক লাভ করবে বলে তিনি প্রত্যাশা করেন।

এদিকে হ্যান্ডবল বিভাগের চূড়ান্ত খেলা আগামী ৯ এপ্রিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

উল্লেখ্য যে,গত ১৭ মার্চ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্বাবধানে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথমবারের মত শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস’।এতে ১০ টি বিভাগে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছেন বলে ধারনা করা হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর